Samsung Galaxy Tab S7 FE: এই প্রথম ট্যাবলেট সিরিজের ফ্যান এডিশন আনছে স্যামসাং

Samsung Galaxy tab s7 Fe 5G Spotted on Google Play Console and Supported Devices List

কয়েকমাস ধরেই শোনা যাচ্ছে Samsung, Galaxy Tab A7 Lite এবং Galaxy Tab S7 Lite এর ওপর কাজ করছে। ইতিমধ্যেই ট্যাবলেট দুটির রেন্ডার ফাঁস হয়েছে। এমনি বিভিন্ন সার্টিফিকেশন সাইটেও এদেরকে দেখা গেছে। তবে এই দুটি ট্যাবলেট ছাড়াও, Samsung Galaxy Tab S7 FE (Fan Edition) শীঘ্রই বাজারে আসতে পারে। এই ট্যাবলেটকে সম্প্রতি গুগল সাপোর্টেড ডিভাইসের তালিকায় ও গুগল প্লে কনসোলে (Google Play Console) অন্তর্ভুক্ত করা হয়েছে। এতদিন আমরা Samsung কে তাদের ‘S’ সিরিজের ফ্ল্যাগশিপ ফোনের ফ্যান এডিশন বাজারে আনতে দেখেছি। কিন্তু এই প্রথম কোনো ট্যাবলেট সিরিজের ফ্যান এডিশন লঞ্চ হতে চলেছে।

গুগল প্লে কনসোল লিস্টিং থেকে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৭ ফ্যান এডিশনের ডিজাইন ও স্পেসিফিকেশন সামনে এসেছে। জানা গেছে এটি, Wi-Fi ভ্যারিয়েন্ট ও 5G কানেক্টিভিটির সাথে আসবে। এদের মডেল নম্বর হবে যথাক্রমে SM-T737 এবং SM-736B। ইতিমধ্যেই এই দুটি মডেল নম্বর ব্লুটুথ সার্টিফিকেশন লাভ করেছে।

এছাড়া গুগল প্লে কনসোল থেকে আমরা জানতে পেরেছি যে, Samsung Galaxy Tab S7 FE ট্যাবলেটের ডিসপ্লের চারপাশে পুরু বেজেল থাকবে।এর ডিসপ্লের রেজোলিউশন ও পিক্সেল ডেন্সিটি থাকবে যথাক্রমে ১৬০০ x ২৫৬৯ পিক্সেল ও ৩৪০ পিপিআই। এতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন SM7225 প্রসেসর, যা আসলে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসরের মডেল নম্বর। সাথে থাকবে অ্যাড্রিনো ৬১৯ জিপিইউ।

আবার স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৭ ফ্যান এডিশন কে এখানে ৪ জিবি র‌্যাম সহ খুঁজে পাওয়া গেছে। যদিও আমাদের বিশ্বাস লঞ্চের সময় এর আরও র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। স্বাভাবিকভাবেই এতে থাকবে ওয়ান ইউআই ইন্টারফেস। আপাতত Samsung Galaxy Tab S7 FE সম্পর্কে এই তথ্যগুলিই সামনে এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.