এই বিশেষ প্রসেসরের সাথে Samsung Galaxy Tab S7 Lite 5G এর লঞ্চ আসন্ন

samsung-galaxy-tab-s7-lite-5g-spotted-geekbench-with-snapdragon-750g-soc

ট্যাবলেট সেগমেন্টে এখন স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাগুলি খুব একটা আগ্রহ দেখায় না। মূলত চাহিদা কম থাকায় একসময়ের পরিচিত ব্র্যান্ডগুলিও ট্যাবলেট থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তবে ব্যতীক্রমী হল Samsung৷ দক্ষিণ কোরিয়ান কোম্পানিটিকে ধারাবাহিকভাবে আমরা বাজারে ট্যাবলেট লঞ্চ করতে দেখছি। প্রতিবছরের ন্যায় ২০২১-এও Samsung নতুন ট্যাবলেটের ওপর কাজ শুরু করেছে। তার জলজ্যান্ত প্রমাণ গিকবেঞ্চে Samsung ব্রান্ডেড একটি নতুন ট্যাবলেটের উপস্থিতির মাধ্যমে পাওয়া গেল।

গিকবেঞ্চে স্যামসাংয়ের যে ট্যাবটিকে স্পট করা হয়েছে তার মডেল নম্বর SM-T7386B (ছবিতে দেখুন)। উল্লেখ্য, T নামটি এখানে ট্যাবলেটকেই সূচীত করছে। মাইস্মার্টপ্রাইস এর দাবি এই ট্যাবলেটটি Samsung Galaxy Tab S7 Lite 5G নামে আসবে। যদিও অনেকের মতে এই ট্যাবলেটের নাম হবে Samsung Tab S8e।

গিকবেঞ্চ অনুযায়ী, স্যামসাংয়ের এই ট্যাবে ৪ জিবি র‌্যাম, অ্যান্ড্রয়েড ১১, এবং lito কোডনেমের মাদারবোর্ড রয়েছে। এছাড়া এতে থাকবে অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ। আবার এর ২.২ গিগাহার্টজ ক্লক স্পিডের সিপিইউ ইঙ্গিত দিচ্ছে ট্যাবটি স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসরের সঙ্গে আসতে পারে।

গিকবেঞ্চে Samsung Galaxy Tab S7 Lite 5G সিঙ্গেল কোর টেস্টে ৬৫০ পয়েন্ট এবং মাল্টি কোর টেস্টে ১৬৯৪ পয়েন্ট স্কোর করেছ। যদিও এছাড়া গিকবেঞ্চ থেকে স্যামসাংয়ের আপকামিং ট্যাবের বিষয়ে আর কিছু জানা যায়নি।

তবে কিছুদিন আগে এই ট্যাবের একটি রেন্ডার ইন্টারনেটে ফাঁস হয়েছিল। তখন জানা গিয়েছিল ট্যাবটি ২৪৫.২ x ১৪৯.৪ x ৭.৪ মিমি ডাইমেনশনে আসবে। আবার এর ডিসপ্লে সাইজ হবে ১০.১ ইঞ্চি। ট্যাবটির উপরের দিকে মাইক্রোফোনের সাথে ৩.৫ এমএম হেডফোন জ্যাক দেওয়া হবে। আবার নিচে থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট। এতে একটি ফ্রন্ট ক্যামেরাও দেওয়া হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন