ভারতে লঞ্চ হল Samsung Galaxy Tab S7 এবং Tab S7+, প্রি-বুকিংয়ে পাবেন বাম্পার ছাড়

samsung-galaxy-tab-s7--tab-s7

দক্ষিণ কোরিয়া ও গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়ার পর এবার ভারতে লঞ্চ হল Samsung Galaxy Tab S7 এবং Galaxy Tab S7+ । কিছুদিন আগেই ই-কমার্স সাইট Amazon থেকে এই ট্যাবগুলির টিজার সামনে আনা হয়েছিল। আজ অর্থাৎ ২৬ আগস্ট থেকে এই ট্যাবগুলি প্রি-অর্ডার করা যাবে।  স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৭ এবং গ্যালাক্সি ট্যাব এস৭ প্লাস মিস্টিক ব্ল্যাক, মিস্টিক ব্রোঞ্জ এবং মিস্টিক সিলভার কালারে এসেছে।

Samsung Galaxy Tab S7 এবং Galaxy Tab S7+ ভারতে দাম ও অফার

ভারতে Galaxy Tab S7, Wi-Fi ও LTE ভ্যারিয়েন্টে পাওয়া যাবে, যার ৬ জিবি র‌্যাম  ও ১২৮ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ৫৫,৯৯৯ টাকা ও ৬৩,৯৯৯ টাকা। এর মধ্যে ওয়াইফাই ভ্যারিয়েন্ট কিনতে পারবেন Samsung.com ও Reliance Retail থেকে। আবার Amazon, Flipkart, Samsung.com ও রিটেল স্টোর থেকে পাওয়া যাবে এর এলটিই ভ্যারিয়েন্ট।

এদিকে Galaxy Tab S7+ এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের (LTE) দাম ৭৯,৯৯৯ টাকা। এই ট্যাবটিকেও মেজর ই-কমার্স সাইট ও Samsung.com থেকে কেনা যাবে।

প্রিবুকিং অফারের কথা বললে, এই দুই ট্যাবলেটের সাথে কেবল ১০,০০০ টাকায় পাওয়া যাবে কিবোর্ড কভার। যার আসল দাম ১৫,৯৯৯ টাকা। আবার HDFC ক্রেডিট ও ডেবিট কার্ড গ্রাহকরা গ্যালাক্সি ট্যাব এস৭ এবং গ্যালাক্সি ট্যাব এস৭ প্লাস এর ওপর যথাক্রমে ৫,০০০ টাকা ও ৬,০০০ টাকা ক্যাশব্যাক পাবে।

Samsung Galaxy Tab S7 স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাস্ট ট্যাব এস ৭ ট্যাবলেটে পাবেন ১১ ইঞ্চি ওয়াইড কোয়াড এক্সটেন্ডেড গ্রাফিক্স অ্যারে LTPS TFT প্যানেল। এর পিক্সেল রেজুলেশন ২৫৬০ x ১৬০০ এবং আসপেক্ট রেশিও ১৬:১০। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও সর্বোচ্চ ৫০০ নিটস ব্রাইটনেস এর সাথে এসেছে। এতে দেওয়া S Pen এর লেটেন্সি ২৬ মিলিসেকেন্ডস। এই ট্যাবলেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এই ট্যাবলেটের পিছনে ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এর প্রাইমারি ক্যামেরা এফ/২.০ লেন্স সহ ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। জানিয়ে রাখি পিছনের ক্যামেরার সাথে অটো ফোকাস সাপোর্ট করবে।

পাওয়ারের কথা বললে এতে ৭,০৪০ এমএএইচ ব্যাটারি পাবেন। এতে কুইক চার্জ প্রযুক্তি আছে। কোম্পানির দাবি এই ব্যাটারি ১৫ ঘণ্টা ভিডিও প্লেব্যাক টাইম দেয়। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। এতে DeX mode দেওয়া হয়েছে, যেটি আপনাকে মিনি ডেস্কটপের অনুভব দেবে। এটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে। এখানে ৪টি AKG স্পিকার ও ডলবি অ্যাটমোস সাউন্ড সিস্টেম উপলব্ধ।

Samsung Galaxy Tab S7+ স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাস্ট ট্যাব এস ৭ প্লাস ট্যাবলেটটি তিনটি বিকল্পে পাবেন কেবল Wi-Fi, LTE এবং 5G। এটি ১২.৪ ইঞ্চি ওয়াইড কোয়াড এক্সটেন্ডেড গ্রাফিক্স অ্যারে প্লাস সুপার এমোলেড ডিসপ্লে সহ এসেছে। এর পিক্সেল রেজুলেশন ২৮০০ x ১৭৫২ এবং আসপেক্ট রেশিও ১৬:১০। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও সর্বোচ্চ ৪২০ নিটস ব্রাইটনেস এর সাথে এসেছে। ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট রিডার ও উপলব্ধ আছে। এই ট্যাবলেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে দেওয়া S Pen এর লেটেন্সি ৯ মিলিসেকেন্ডস।

স্যামসাং গ্যালাস্ট ট্যাব এস ৭ প্লাস ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। প্রাইমারি ক্যামেরা এফ/২.০ লেন্স সহ ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। এখানে এলইডি ফ্ল্যাশের সাথে অটো ফোকাস সাপোর্ট করবে। সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে।

এই ট্যাবলেটে পাবেন ১০,০৯০ এমএএইচ ব্যাটারি। এটি আপনাকে ১৬ ঘণ্টা পর্যন্ত ভিডিও দেখতে দেবে। এতে ৪৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। যদিও বক্সে পাবেন ১৫ ওয়াট চার্জার। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। এটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলে। এখানে পাবেন DeX mode, যা আপনাকে ল্যাপটপের অনুভব দেবে। এখানে ৪টি AKG স্পিকার ও ডলবি অ্যাটমোস সাউন্ড সিস্টেম আছে।