ট্যাবের ধারণা বদলাবে Samsung Galaxy Tab S8 সিরিজ, থাকতে পারে Snapdragon 898 প্রসেসর

samsung-galaxy-tab-s8-and-s8-ultra-may-feature-snapdragon-898-chipset
Samsung Galaxy Tab S8 দেবে দুর্দান্ত পারফরম্যান্স

স্মার্টফোনের পাশাপাশি এখন হাই-এন্ড স্পেসিফিকেশনযুক্ত ট্যাবের চাহিদা বাড়ছে। কিন্তু স্ক্রিন সাইজের জন্য অ্যাডভন্টেজ থাকলেও, পারফরম্যান্সের ক্ষেত্রে ট্যাব অনেক পিছিয়ে। তবে আর কিছুদিন পর থেকে বোধ হয় এই অভিযোগ আর করা যাবে না! আসলে ফ্ল্যাগশিপ লেভেলের পারফরম্যান্স দিতে সবচেয়ে শক্তিশালী Snapdragon প্রসেসরে সজ্জিত হয়ে আসতে পারে Samsung-এর আসন্ন Galaxy Tab S8 সিরিজের Galaxy Tab S8, Galaxy Tab S8+, ও Galaxy Tab S8 Ultra মডেলের ট্যাবলেট ডিভাইসগুলি৷ বিখ্যাত এক টিপস্টার এমনই দাবি করেছেন।

টিপস্টার আইস ইউনিভার্সের মতে, Samsung Galaxy Tab S8 সিরিজের প্রতিটি ট্যাবে Snapdragon 898 প্রসেসর থাকতে পারে, যা এখনও অফিসিয়ালি লঞ্চ হয়নি। এর আগে Tab S8 সিরিজ Exynos 2200 প্রসেসরের সাথে আসবে বলে মাঝে জল্পনা শোনা যাচ্ছিল। কিন্তু সে জল্পনা উড়িয়ে দিয়েছেন ওই টিপস্টার। এছাড়া ট্যাবগুলি ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোট করবে বলে জানিয়েছে আইস ইউনিভার্স।

Samsung Galaxy Tab S8 সিরিজ কবে লঞ্চ হবে?

স্যামসাং এ বছর Galaxy Tab S8 সিরিজ লঞ্চ করবে না। পরিবর্তে, তারা আগামী বছরের প্রথমদিকে প্রিমিয়াম ট্যাবগুলি বাজারে আনবে।

Samsung Galaxy Tab S8  সিরিজের স্পেসিফিকেশন

রিপোর্ট অনুসারে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ সিরিজের স্পেসিফিকেশনগুলি নিম্নরূপ-

Galaxy Tab S8 স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮, ১১ ইঞ্চি এলটিপিএস টিএফটি ১২০ হার্টজ ডিসপ্লে, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৮,০০০ এমএএইচ ব্যাটারি, ও ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ সহযোগে আসতে পারে।

Galaxy Tab S8 Plus স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ প্লাস ট্যাবলেটে পাওয়া যেতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ১২.৪ ইঞ্চির ওলেড স্ক্রিন, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৮ জিবি পর্যন্ত র‌্যাম, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, এবং ১০,০৯০ এমএএইচ ব্যাটারি।

Galaxy Tab S8 Ultra স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ আল্ট্রাতে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ১৪.৬ ইঞ্চির ওলেড ডিসপ্লে, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৮ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল ডুয়েল ফ্রন্ট ক্যামেরা, ১২ জিবি পর্যন্ত র‌্যাম, ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ, এবং ১১,৫০০ এমএএইচ ব্যাটারি।

এছাড়া, ১৩ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ, কোয়াড স্পিকার, ও ব্লুটুথ এনাবেল্ড স্টাইলাস পেন সাপোর্ট – গ্যালাক্সি ট্যাব এস৮, গ্যালাক্সি ট্যাব এস৮ প্লাস, ও গ্যালাক্সি ট্যাব এস৮ আল্ট্রার কমন ফিচার হিসেবে পাওয়া যেতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷