হাতের ইশারায় রিসিভ ও রিজেক্ট হবে কল, ৫ আগস্ট আসছে Samsung Galaxy Watch 3

samsung-galaxy-watch-3-launching-on-5-august-with-fall-detection-and-hand-gestures-features
ছবি : @evleaks

আগামী ৫ আগস্ট স্যামসাং আয়োজন করতে চলেছে Galaxy Unpacked ইভেন্ট। এই ইভেন্টে কোম্পানি ৫টি ডিভাইস লঞ্চ করবে। এরমধ্যে Galaxy Note 20 সিরিজ, Galaxy Watch 3 এর মতো ডিভাইস অন্তর্ভুক্ত আছে। ইতিমধ্যেই অন্যান্য ডিভাইসের স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। এবার Galaxy Watch 3 এর স্পেসিফিকেশন সামনে এল। এই নতুন স্মার্টওয়াচটিতে থাকছে অনেকগুলি মজাদার ফিচার।

প্রথমেই বলে রাখি এই নতুন গ্যালাক্সি স্মার্টওয়াচে থাকছে, অ্যাপল ওয়াচের মত ‘Fall-Detection’ ফিচার, অর্থাৎ ইউজার এই ঘড়িটি পরে থাকা অবস্থায় অজ্ঞান হয়ে গেলে, এটি এক মিনিট অবধি ইউজারের গতিবিধি লক্ষ্য করে। এরপরও ইউজারের সাড়া না পেলে এমার্জেন্সি কন্ট্যাক্ট এবং জরুরি পরিষেবাগুলিতে আপনার লোকেশন সহ ৫ সেকেন্ডের এমার্জেন্সি ভয়েস মেসেজ পাঠায়।

এছাড়া Galaxy Watch 3 স্মার্টওয়াচে ফোন কল নিয়ন্ত্রণের জন্য থাকছে বিশেষ ফিচার। যদি কোনো কল স্মার্টওয়াচে আসে তবে আপনি হাতের মুঠো বন্ধ করে ফোনটি রিসিভ করতে পারেন। অন্যদিকে, আপনি যদি কোনও কল রিজেক্ট করতে চান তবে, আপনাকে ঘড়িটি পরে থাকা হাত ঝাঁকাতে (Shake) হবে। এছাড়াও এতে রয়েছে ইসিজি এবং রক্তচাপ পরিমাপ করার সুবিধাও। যদিও এই ডিভাইসের দাম এখনও জানা যায়নি।

এদিকে এই ইভেন্টে Galaxy Buds Live ও লঞ্চ করবে Samsung। WinFuture এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি বাডস লাইভ এর দাম হবে ১৬৯ ডলার, যা প্রায় ১২,৫০০ টাকার সমান। এতে AKG সাউন্ড, দুটি ইন্টারনাল এবং একটি এক্সটার্নাল মাইক্রোফোন দেওয়া হবে। এতে থাকবে নয়েস ক্যান্সেলেশন ফিচার। এটি একবার চার্জে সাড়ে পাঁচ ঘন্টা চলবে। এতে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।