Samsung Galaxy Watch 4 ও Watch Active 4 এই বিশেষ সুবিধা ছাড়াই Wear OS সহ আসছে

samsung-galaxy-watch-4-and-watch-active-4-with-wear-os-tipped-but-not-support-blood-sugar-level-monitoring

Samsung আগামী আগস্ট মাসে গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টের আয়োজন করেছে, যেখানে Samsung Galaxy Z সিরিজের ডিভাইসগুলি লঞ্চ হতে পারে। তবে এই সিরিজের পাশাপাশি, কোম্পানিটি Samsung Galaxy Watch 4 এবং Samsung Galaxy Watch Active 4-ও লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এই আসন্ন স্মার্টওয়াচগুলির কিছু ডিটেলস ইতিমধ্যেই গ্যালাক্সি ওয়্যারেবেল অ্যাপের (Galaxy Wearable app) মাধ্যমে প্রকাশিত হয়েছে, তবে এখন আরও কিছু তথ্য সামনে এল।

Money Today-র প্রতিবেদন অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৪ এবং স্যামসাং গ্যালাক্সি ওয়াচ অ্যাক্টিভ ৪ গ্যাজেটে Tizen অপারেটিং সিস্টেম থাকবে না। স্মার্টওয়াচগুলি এর পরিবর্তে Wear OS-দ্বারা চালিত হবে। অতীতেও এরকমই একটি গুজব শোনা গিয়েছিল। ফলে দেখা যাচ্ছে যে, Samsung প্রায় সাত বছর পর তার স্মার্টওয়াচগুলির জন্য আবার Google-এর স্মার্টওয়াচ প্ল্যাটফর্ম ব্যবহার করতে চলেছে।

এই সিদ্ধান্তের পিছনে মূল কারণ হল Tizen প্ল্যাটফর্মে মূলধারার অ্যাপ্লিকেশনগুলির (mainstream apps) উপলব্ধতার অভাব। উদাহরণস্বরূপ বলা যায়, এত বছর পরেও দক্ষিণ কোরিয়ার একটি জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ, Kakao Talk এখনও গ্যালাক্সি ওয়াচের জন্য Tizen প্ল্যাটফর্মে উপলব্ধ নেই। তাই Samsung একপ্রকার বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে।

Money Today-র প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, নতুন স্যামসাং গ্যালাক্সি ওয়্যারেবেলগুলিতে নন-ইনভেসিভ ব্লাড সুগার লেভেল মনিটরিং সাপোর্ট করবে না। যদিও এই বছরের শুরুতেই জানুয়ারি মাসে খবর রটেছিল যে, এই স্পেসিফিকেশনটি স্যামসাং গ্যালাক্সি স্মার্টওয়াচগুলিতে থাকবে, কিন্তু লেটেস্ট রিপোর্ট বলছে, ডিভাইসগুলি এই ফিচার ছাড়া আসবে।

এছাড়াও প্রতিবেদনে বলা হয়েছে যে, Samsung Galaxy Watch 4 ৪২ মিমি এবং ৪৬ মিমি ডায়াল সাইজে উপলব্ধ হবে এবং Samsung Galaxy Watch Active 4 তুলনামূলকভাবে ছোটো ৪০ মিমি এবং ৪২ মিমি ওয়াচ সাইজ সহ আসবে। অতীতে টিপস্টাররা এই স্মার্টওয়াচগুলির সাইজ প্রসঙ্গে যে সকল তথ্য জানিয়েছিলেন, তার থেকে বর্তমান প্রতিবেদনে পাওয়া খবরটি সম্পূর্ণ আলাদা। পরিশেষে, প্রতিবেদনে যোগ করা হয়েছে যে, গ্যালাক্সি ওয়্যারেবেল অ্যাপ অনুযায়ী, Samsung Galaxy Watch Active 4 এবং Samsung Galaxy Watch 4 দুটিই ব্লুটুথ-ওনলি এবং সেলুলার (LTE) উভয় ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।