অত্যাধুনিক ফিচারের স্মার্টওয়াচ খোঁজ করছেন? Samsung Galaxy Watch 4 ও Galaxy Watch 4 Classic কয়েকদিন পরেই আসছে

samsung-galaxy-watch-4-galaxy-watch-4-classic-specifications-render-leaked-ahead-of-launch
Samsung Galaxy Watch 4 ও Galaxy Watch 4 Classic এর স্পেসিফিকেশন ফাঁস হয়েছে photo credit : 91 mobiles

দিন যত এগোচ্ছে, স্যামসাংয়ের (Samsung) আসন্ন আনপ্যাকড ইভেন্টকে (Unpacked Event, 2021) কেন্দ্র করে মানুষের উত্তেজনা ও প্রত্যাশা ততটাই বৃদ্ধি পাচ্ছে। আপাতত প্রযুক্তিপ্রেমীরা ইভেন্ট সংক্রান্ত প্রতিটি খুঁটিনাটি খবরের ওপর চোখ রাখছেন। আসলে আগামী ১১ই আগস্ট অনুষ্ঠিত হতে চলা স্যামসাংয়ের এই ইভেন্ট থেকে সংস্থার ভবিষ্যৎ বাজারনীতি সম্পর্কে অনেক কিছুই জানা যাবে।

এই মুহূর্তে অনেকেই হয়তো জানেন যে ১১ই আগস্টের আসন্ন ইভেন্টে Samsung তাদের দুটি ফোল্ডেবল স্মার্টফোন, যথা – Galaxy Z Flip 3 এবং Galaxy Z Fold 3 প্রকাশ্যে আনবে। এক্ষেত্রে তারা Note সিরিজের ডিভাইস লঞ্চ স্থগিত রাখতে চলেছে, অর্থাৎ এই ধরনের ডিভাইস প্রস্তুতিতে স্যামসাংয়ের দীর্ঘ যাত্রা এবার শেষ হতে পারে।

নয়া ফোল্ডেবল স্মার্টফোনের সাথেই Unpacked ইভেন্টে Samsung, Galaxy Buds 2 ইয়ারবাডের সাথে Galaxy Watch 4 স্মার্টওয়াচ সিরিজ লঞ্চ করতে পারে বলে বহু মানুষ মনে করছেন। এই সিরিজে দুটি স্মার্টওয়াচ থাকবে- Galaxy Watch 4 এবং Galaxy Watch 4 Classic। সম্প্রতি এদের রেন্ডার ফাঁস হয়েছিল। এখন নতুন একটি নতুন রিপোর্টে এদের স্পেসিফিকেশন সামনে এসেছে। জানা গেছে Classic ভ্যারিয়েন্টে দেখা যেতে পারে কর্নি গরিলা গ্লাস ডিক্স সহ ১.৩৬ ইঞ্চি AMOLED ডিসপ্লে। এতে ৪২/৪৬মিমি ডায়েল সাইজ থাকবে। যেখানে বেস মডেলে পাওয়া যাবে ৪০/৪৪মিমি ডায়েল সহ ১.১৯ ইঞ্চি AMOLED ডিসপ্লে।

এছাড়া Samsung Galaxy Watch 4 Classic স্মার্টওয়াচে থাকবে ৩৬১ এমএএইচ ব্যাটারি, যা ৭ দিন ব্যাকআপ দেবে। আবার Galaxy Watch 4 আসবে ২৪৭ এমএএইচ ব্যাটারি সহ। রিপোর্টে আরও বলা হয়েছে এগুলিতে ১.৫ জিবি র‌্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। এছাড়া স্মার্টওয়াচ দুটি 5ATM (৫০ মিটার) ও IP68 রেটিং সহ লঞ্চ হবে, যা জল ও ধুলো থেকে এদেরকে রক্ষা করবে। এছাড়া হার্ট রেট, ব্লাড অক্সিজেন (Spo2) প্রভৃতি মনিটর করারা জন্য সেন্সর থাকবে।

আবার Galaxy Watch 4 এবং Galaxy Watch 4 Classic স্মার্টওয়াচ দুটি Samsung ও Google উভয় সংস্থার যৌথ উদ্যোগে তৈরী নতুন স্মার্টওয়াচ অপারেটিং সিস্টেম সহ লঞ্চ হবে। এগুলি Wear OS বেসড One UI Watch 3.5 ইন্টারফেসে চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020