লঞ্চ হল Samsung Galaxy Watch Active 2 স্মার্টওয়াচের রোজ গোল্ড ভ্যারিয়েন্ট

samsung-galaxy-watch-active2-rose-gold-variant-launched-with-software-update

গত ১৪ জানুয়ারি গ্যালাক্সি আনপ্যাকেড ইভেন্টে, Galaxy S21 সিরিজ ছাড়াও বেশ কয়েকটি প্রোডাক্ট লঞ্চ করেছিল Samsung। যদিও অপ্রত্যাশিত ভাবে ওই ইভেন্টে সংস্থাটি কোনো স্মার্টওয়াচের ঘোষণা করেনি। তবে ইভেন্টের একদিন পরেই, অর্থাৎ আজ দক্ষিণ কোরিয়ান সংস্থাটি Galaxy Watch Active 2 এর রোজ গোল্ড (Rose Gold) ভ্যারিয়েন্টের ওপর থেকে পর্দা সরালো। পাশাপাশি গ্যালাক্সি ওয়াচ অ্যাক্টিভ ২ এর জন্য নতুন সফটওয়্যার আপডেটও এনেছে Samsung, যার সাইজ ৮৫ এমবি।

জানিয়ে রাখি Samsung Galaxy Watch Active 2 এর রোজ গোল্ড ভ্যারিয়েন্ট কেবল একটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – ৪০মিমি ব্লুটুথ ভ্যারিয়েন্ট। যদিও নতুন কালার ছাড়া, এর স্পেসিফিকেশনে কোনো বদল আনা হয়নি। ভারতে এর ব্লুটুথ (অ্যালুমিনিয়াম) ভ্যারিয়েন্টের দাম শুরু হয়েছে ২৪,০০০ টাকা থেকে। আবার ২৮,০০০ টাকা থেকে পাওয়া যাবে এর 4G (অ্যালুমিনিয়াম) ভ্যারিয়েন্ট।

Samsung Galaxy Watch Active 2 এর স্পেসিফিকেশন

গ্যালাক্সি ওয়াচ অ্যাকটিভ ২ তে পাওয়া যাবে ১.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এর রেজোলিউশন ৩৬০×৩৬০ পিক্সেল। এবার এর প্যানেলের ডিজাইন গোলাকার। এটি ফুল কালার অলওয়েজ ওয়ান ডিসপ্লে সহ এসেছে, যেটি কর্নিং গরিলা গ্লাস DX+ দ্বারা প্রোটেক্টেড।

এই স্মার্টওয়াচে ১.১৬ গিগাহার্টজ ক্লক স্পিড সহ স্যামসাং এক্সিনস ৯১১০ ডুয়েল কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার এতে আছে ১.৫ জিবি র‌্যাম এবং ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এটি Tizen বেসড ওয়ারেবল ওএস এ চলে এবং অ্যান্ড্রয়েড ৫.০/ আইওএস ৯.০ এর ওপরে চলা সমস্ত ডিভাইসে সাপোর্ট করে। এর সঙ্গে থাকছে ফোরজি এলটিই কানেকশন, ওয়াইফাই সাপোর্ট, এনএফসি, ব্লুটুথ, জিপিএস এবং গ্লোনাস। আপনারা এর সঙ্গে পেয়ে যাবেন ৩৪০ মিলি অ্যামপিয়ার এর ব্যাটারি।

এই ওয়াচ ৩৯ ধরনের ওয়ার্কআউট ট্র্যাক করতে পারবে। এছাড়াও এই স্মার্ট ওয়াচে আপনারা থার্ড পার্টি অ্যাপ্লিকেশন চালাতে পারবেন। আপনারা হার্টবিট সেন্সর, ইসিজি সেন্সর, অ্যাক্সেলেরোমিটার, জায়রোস্কোপ সেন্সর, ব্যারোমিটার, এবং অ্যাম্বিয়েন্ট লাইট এর মত সেন্সরগুলি এই স্মার্ট ওয়াচে পাবেন।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.