বিরাট পরিবর্তনের সাথে আসছে Samsung Galaxy Watch এর নতুন মডেল

samsung-galaxy-watch-new-model-may-come-with-android-os-replace-tizen

গত কয়েকমাস ধরে শোনা যাচ্ছে Samsung চলতি বছরে Galaxy Watch-এর একটি নতুন মডেলের ওপর কাজ করছে। যদিও কয়েকদিন আগে Galaxyclub.nl ওয়েবসাইটের একটি প্রতিবেদনে জানানো হয়, দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি একটি নয়, বরং দুটি Galaxy Watch মডেলের ওপর কাজ করছে। এই স্মার্ট ওয়াচগুলির ফিচার যদিও জানা যায়নি। তবে আজ জানা গেছে, Samsung-এর আপকামিং স্মার্টওয়াচে Tizen অপারেটিং সিস্টেমের বদলে Android (i.e,Wear OS) থাকার যথেষ্ট সম্ভাবনা আছে। টিপস্টার আইস ইউনিভার্স টুইটারে এমনই দাবি করেছে।

রিপোর্ট অনুযায়ী, স্যামসাংয়ের দুটি নতুন স্মার্টওয়াচের মডেল নম্বর হবে SM-R86x এবং SM-R78x। অবগতির জন্য বলে রাখি, লেটেস্ট Galaxy Watch 3 এবং Galaxy Watch Activa 2-এর মডেল নম্বর SM-R8 দিয়ে শুরু হয়েছিল। সেক্ষেত্রে আপকামিং ওয়্যারেবল ডিভাইসদুটি এদের সাক্সেসর মডেল হতে পারে।

আইস ইউনিভার্স টুইটে লিখেছে, স্যামসাং নতুন ওয়াচে টাইজেন প্ল্যাটফর্মের পরিবর্তে অ্যান্ড্রয়েড ওএস ব্যবহার করবে। অর্থাৎ, এটি স্মার্টওয়াচ এবং অন্যান্য উইয়ারেবল ডিভাইসের জন্য ডিজাইনের করা অ্যান্ড্রয়েডের ওয়্যার ওএস নামক একটি ভার্সনে চলবে। মূলত গ্যালাক্সি ওয়াচের জন্য পর্যাপ্ত থার্ড পার্টি অ্যাপ না থাকায় স্যামসাং সিদ্ধান্তটি নিচ্ছে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, একটি বৃহত্তর এবং অনন্য ইকোসিস্টেম গড়ে তোলার লক্ষ্যে স্যামসাং লিনাক্সের ওপর ভিত্তি করে টাইজেন ওএস ডেভলপ করেছিল। এই অপারেটিং সিস্টেমের সাথে স্যামসাং একসময় স্মার্টফোনও লঞ্চ করেছিল। পরে স্মার্টওয়াচ এবং টেলিভিশন প্রোডাক্টগুলিকেও এই নতুন প্ল্যাটফর্মের অধীনে নিয়ে আসে। অ্যামাজনের ফায়ার টিভি, গুগলের অ্যান্ড্রয়েড টিভি, এলজির ওয়েব ওএস, রোকু টিভি ওএসকে টপকে স্যামসাংয়ের টাইজেন ওএসের মাথায় এখন বিশ্বের বৃহত্তম টিভি স্ট্রিমিং প্লাটফর্মের শিরোপা বর্তমান। গতবছরের রিপোর্ট অনুযায়ী, বিশ্বব্যাপী ১২.৫ শতাংশ কানেক্টেড টিভি ডিভাইস টাইজেন ওএসে চলে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন