Samsung Galaxy Wide 5 দুর্দান্ত ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল, ভারতে আসতে পারে Galaxy F42 5G নামে

আসন্ন Samsung Galaxy F42 5G ফোনটি Samsung Galaxy Wide 5 এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে ভারতসহ বিভিন্ন মার্কেটে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে

samsung-galaxy-wide-5-launched-with-triple-rear-camera-fast-charging-support-could-be-come-galaxy-f42-5g-in-india

Samsung ও SK Telecom-এর যৌথ উদ্যোগে দক্ষিণ কোরিয়ার বাজারে আত্মপ্রকাশ ঘটলো Galaxy Wide 5-এর। বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন হিসেবেই একে লঞ্চ করা হয়েছে। Samsung Galaxy Wide 5-এর বিশেষ ফিচারের মধ্যে রয়েছে বড় ডিসপ্লে, ট্রিপল ক্যামেরা, পাওয়ারফুল ব্যাটারি, প্রভৃতি৷ আসন্ন Samsung Galaxy F42 5G ফোনটি এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে ভারতসহ বিভিন্ন মার্কেটে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে।

Samsung Galaxy Wide 5 স্পেসিফিকেশন

৬.৬ ইঞ্চি ফুল-এইচডি+ ডিসপ্লে রয়েছে স্যামসাং গ্যালাক্সি ওয়াইড ৫ স্মার্টফোনে। ডিসপ্লের ওয়াটারড্রপ নচ কাটআউটে থাকছে ৮ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা। মিডিয়াটেকের এন্ট্রি লেভেল মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরে চলে এই ফোন। সেইসঙ্গে আছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ৷ মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ আরও বাড়ানো যাবে।

স্যামসাং গ্যালাক্সি ওয়াইড ৫-এর ব্যাক প্যানেলে রয়েছে তিনটি ক্যামেরা। যেগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ও ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। যার সঙ্গে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Samsung Galaxy Wide 5 স্মার্টফোনের পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ইন্টিগ্রেট করা হয়েছে। ফোনটি আয়তনে ১৬২.৭x৭৬.৪x৯ মিমি। এবং ওজন ২০৩ গ্রাম। অপারেটিং সিস্টেম হিসেবে এতে অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই কাস্টম স্কিন পাওয়া যাবে।

Samsung Galaxy Wide 5 দাম ও লভ্যতা

স্যামসাং গ্যালাক্সি ওয়াইড ৫-এর দাম রাখা হয়েছে ৪,৫৯,০০০ সাউথ কোরিয়ান ওন (প্রায় ২৮,২৭৬ টাকা)। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। এই ফোন সাদা, কালো, ও নীল রঙে মিলবে।

উল্লেখ্য, Samsung Galaxy Wide 5 ফোনটি রিব্র্যান্ডেড করে ভারতে Galaxy F42 5G নামে আনার একটা সম্ভাবনা আছে। কারণ Galaxy Wide 5-এর মডেল নম্বর SM-E42B-DS। Galaxy F42 5G-এর মডেল নম্বরের সাথে সাদৃশ্য থাকার ফলে মূলত এই জল্পনার সৃষ্টি হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷