পড়লেও ভাঙবেনা, জল লাগলেও হবেনা নষ্ট; আসছে Samsung Galaxy XCover 5

samsung-galaxy-xcover-5-price-specifications-leaked-ahead-of-launch

Samsung শীঘ্রই তাদের গতবছরে লঞ্চ করা Galaxy XCover Pro রাগড ফোনের আপগ্রেড ভার্সন নিয়ে আসছে। Galaxy XCover 5 নামের এই ফোনটিকে ইতিমধ্যেই বেঞ্চমার্ক সাইট Geekbench ও আমেরিকার সার্টিফিকেশন FCC তে দেখা গেছে। এবার ফোনটির সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম সামনে এল। জানা গেছে এই ফোনে থাকবে আইপি৬৮ রেটিং, এইচডি প্লাস ডিসপ্লে, এক্সিনস ৮৫০ প্রসেসসর ও ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

জার্মানির ওয়েবসাইট, WinFuture থেকে স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৫ ফোনটির স্পেসিফিকেশন জানানো হয়েছে। তাদের দাবি এই ফোনে থাকবে ৫.৩ ইঞ্চি এইচডি প্লাস টিএফটি এলসিডি প্যানেল, যার পিক্সেল রেজোলিউশন ১৬০০ x ৭২০। মনে করা হচ্ছে অন্যান্য রাগড ফোনের মত এতেও পুরু বেজেল থাকবে।

আবার Samsung Galaxy XCover 5 ফোনে ব্যবহার করা হবে এক্সিনস ৮৫০ প্রসেসর। এই একই প্রসেসর ছিল গ্যালাক্সি এম১২ ফোনে। এছাড়া ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ আসবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরও বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ানইউআই ৩.১ ইন্টারফেসে চলবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের সামনে থাকবে এফ/২.২ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আবার পিছনে থাকবে এফ/১.৮ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল সেন্সর। ডুরাবিলিটি টেস্টের জন্য ফোনটি MIL-STD-810G সার্টিফায়েড হবে। আবার ওয়াটার ও ডাস্ট রেসিটেন্সের জন্য ফোনটি আইপি৬৮ রেটিং প্রাপ্ত হবে। Samsung Galaxy XCover 5 এর অন্যান্য ফিচারের মধ্যে থাকবে এনএফসি, স্যামসাং পে, LTE কানেক্টিভিটি। ফোনটি ব্ল্যাক কালারে আসবে।

রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৫ ফোনটির দাম হবে ৩০০ ইউরো (প্রায় ২৬,৪০০ টাকা)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন