আসছে নেক্সট জেনারেশন রাগেড স্মার্টফোন Samsung Galaxy XCover 5

samsung-galaxy-xcover-5-spotted-on-geekbench-with-exynos-850-soc

স্যামসাংয়ের নেক্সট জেনারেশন রাগেড স্মার্টফোন Galaxy XCover 5 কে বেঞ্চমার্ক সাইট Geekbench-এ দেখা গেল। গত নভেম্বরে প্রথমবার এই ফোনের কথা জানা যায়। যদিও কোম্পানির তরফে বা কোনো সার্টিফিকেশন সাইট থেকে স্যামসাং গ্যালাক্সি এক্স কভার৫ সম্পর্কে কিছু জানা যায়নি। তবে এতদিন পর একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে Samsung Galaxy XCover 5 গিকবেঞ্চে অন্তর্ভুক্ত হয়েছে এবং এই ফোনে এক্সিনস ৮৫০ প্রসেসর থাকবে।

GalaxyClub এর এই রিপোর্ট অনুযায়ী, Samsung Galaxy XCover 5 কে গিকবেঞ্চে SM-G525F মডেল নম্বর সহ দেখা গেছে। যদিও নভেম্বরে তারা জানিয়েছিল এই ফোনের মডেল নম্বর হবে SM-G501B। তবে এই মডেল নম্বর (পরের) গ্যালাক্সি এস২১ সিরিজের জন্য ব্যবহৃত হয়েছে বলে তারা আজ স্পষ্ট করেছে।

এদিকে গিকবেঞ্চ থেকে জানা গেছে, স্যামসাং গ্যালাক্সি এক্স কভার৫ ফোনটি কোম্পানির নিজস্ব এক্সিনস ৮৫০ প্রসেসর সহ আসবে। আবার এতে থাকবে ৪ জিবি র‌্যাম। যদিও লঞ্চের সময় ফোনটির আরও র‌্যাম ভ্যারিয়েন্ট থাকার সম্ভাবনা আছে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। সেক্ষেত্রে ওয়ানইউআই ইন্টারফেস থাকবে বলেই মনে হচ্ছে।

বেঞ্চমার্ক সাইটে Samsung Galaxy XCover 5 সিঙ্গেল কোর টেস্টে ১৮২ পয়েন্ট পেয়েছে। আবার মাল্টি কোর টেস্টে এর স্কোর ১১৪৮ পয়েন্ট। যদিও ফোনটি 4G না 5G কানেক্টিভিটির সাথে আসবে তা জানা যায়নি। আশা করা যায় শীঘ্রই এই ফোন সম্পর্কে আরও তথ্য সামনে আসবে।