Samsung Galaxy Z Flip 3 আগামী সপ্তাহে লঞ্চ হচ্ছে, তার আগেই ফাঁস সমস্ত ফিচার

samsung-galaxy-z-flip-3-specifications-leaked-ahead-of-11-august-launch
Samsung Galaxy Z Flip 3 এর স্পেসিফিকেশন ফাঁস

আগামী ১১ অগাস্ট স্যামসাংয়ের গ্যালাক্সি আনপ্যাকড (Samsung Galaxy Unpacked) ইভেন্টে আত্মপ্রকাশ করছে Galaxy Z Flip 3। গত বছরের Galaxy Z Flip-এর সাক্সেসর হিসেবে এই বহু প্রতীক্ষিত ফোল্ডেবল স্মার্টফোনটি বাজারে পা রাখবে। ইতিমধ্যেই Samsung Galaxy Z Flip 3 সর্ম্পকে নানা টুকরো খবর অনলাইনে ভেসে বেড়াচ্ছে। তবে এবার অফিসিয়াল লঞ্চের আগেই ফোনটির ব্রোশার লিক হয়ে গেল। ব্রোশার থেকে ডিভাইসটির সম্পূর্ণ স্পেসিফিকেশন সামনে এসেছে। আসুন Samsung Galaxy Z Flip 3 এর ফিচার একনজরে দেখে নেওয়া যাক সেগুলি।

Samsung Galaxy Z Flip 3 স্পেসিফিকেশন (আনঅফিসিয়াল)

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩-এর প্রাইমারি ডিসপ্লের আয়তন ৬.৭ ইঞ্চি। এতে ১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেটযুক্ত ২৬৪০x১০৮০ পিক্সেল রেজোলিউশনের S-AMOLED ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হয়েছে। প্রাইমারি ডিসপ্লের উপরে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন। স্মার্টফোনের স্ক্রিনকে শক্তিশালী ও টেকসই করতে যার জুরি মেলা ভার। ডিসপ্লের চারপাশে সরু বেজেল রয়েছে।

গ্যালাক্সি জেড ফ্লিপ-এর চেয়ে আরও বড় সেকেন্ডারি স্ক্রিন পেয়েছে গ্যালাক্সি জেড ফ্লিপ ৩। ১.১ ইঞ্চির বদলে এতে এখন ১.৯ ইঞ্চি সেকেন্ডারি স্ক্রিন থাকছে, যার রেজোলিউশন ৫১২x২৬০ পিক্সেল। মিউজিক, কল এবং সেইসঙ্গে একনজরে নোটিফিকেশন দেখার জন্য এই স্ক্রিন কাজে লাগবে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজে ফোনটি আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৩,৩০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা র‌্যাপিড চার্জিং ও ওয়্যারলেস কুইক চার্জিং সাপোর্ট করবে। Samsung Galaxy Z Flip 3-এর পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ থাকছে। ফোনটির ক্যামেরা মডিউলে রয়েছে এফ/১.৮ অ্যাপারচার-সহ ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার-সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর। ফোনের সামনে থাকবে ১০ মেগাপিক্সেল ক্যামেরা৷ ফোনটি 8K ভিডিও রেকর্ডিং করতে পারবে।

এছাড়া অফিসিয়াল ব্রোশারের ছবি থেকে জানা গেছে, Samsung Galaxy Z Flip 3 সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ফেসিয়াল রিকগনিশন ফিচার, IPX8 ওয়াটার রেজিট্যান্স রেটিংয়ের সাথে আসবে। ল্যাভেন্ডার, ক্রিম, ও ফ্যান্টম ব্ল্যাক কালার অপশনে ফোনটি লঞ্চ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷