Samsung Galaxy Z Flip 3 ফোল্ডেবল ফোনেও থাকবে ফাস্ট চার্জিং প্রযুক্তি, ফাঁস করলো সার্টিফিকেশন সাইট

Samsung Galaxy Z flip 3 spotted on 3c certification with 15w fast charging support

আর দু’মাস পর অর্থাৎ জুলাইতে Samsung ক্ল্যামশেল ডিজাইনের ফোল্ডেবল স্মার্টফোন Galaxy Z Flip 3 লঞ্চ করবে বলে জল্পনা চলছে। দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি যদিও এই নিয়ে কোনো মন্তব্য করেনি। কিন্তু রেন্ডার ফাঁস হওয়া বলুন বা স্পেসিফিকেশন প্রকাশ্যে আসা, প্রত্যেকটি ঘটনা ফোনটির খুব তাড়াতাড়িই লঞ্চের দিকে ইঙ্গিত দিচ্ছে। প্রত্যেকটি স্মার্টফোনের মতো Samsung Galaxy Z Flip 3 এখন লঞ্চের আগে একটি গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন পেয়ে গেল। আসলে চিনের 3C সার্টিফিকেশন সাইটে গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ স্মার্টফোনটিকে স্পট করা হয়েছে। সেখান থেকে আপকামিং ডিভাইসটির ফাস্ট চার্জিং সর্ম্পকিত তথ্য সামনে এসেছে। সেগুলি আলোচনা করার আগে বলে রাখি, 3C সার্টিফিকেশন সাইটে লিস্টেড হওয়ার অর্থ এটি লঞ্চ হতে আর বেশি দিন বাকি নেই।

3C লিস্টিং অনুযায়ী, গ্যালাক্সি জেড ফ্লিপ ৩-এর মডেল নম্বর SM-F7110 এবং এতে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার এই 3C ও SafetyKorea সার্টিফিকেশন সাইট স্মার্টফোনটির ব্যাটারি ক্যাপাসিটিও সামনে এনেছিল। স্যামসাংয়ের আপকামিং ক্ল্যামশেল ফোল্ডেবল হ্যান্ডসেটে ২,৩০০ এমএএইচ রেটেড ক্যাপাসিটি এবং ২,৩৭০ এমএএইচ টিপিক্যাল ক্যাপাসিটির ব্যাটারি থাকবে। এছাড়া এতে ৯০৩ এমএএইচ রেটেড ক্যাপাসিটির অতিরিক্ত একটি ব্যাটারি থাকার বিষয়ে জানা গিয়েছিল।

প্রথমেই Galaxy Z Flip 3-এর রেন্ডার ফাঁসের প্রসঙ্গ তুলেছিলাম। এবার সেই বিষয়ে আলোকপাত করা যাক। রেন্ডারে প্রত্যাশামতোই ফোনটি আগের মতোই ক্ল্যামশেল ফোল্ডিং মেকানিজম সহ দেখা গিয়েছে। ফোনটি চারটি ডুয়াল টোন কালার অপশনে আসবে – পার্পেল, ব্ল্যাক, হোয়াইট, গ্রীন। যদিও পরে আর এক টিপস্টার দাবি করেন, মার্কেট অনুযায়ী ফোনটি বিভিন্ন রঙে উপলব্ধ হবে। গ্যালাক্সি জেড ফ্লিপ ৩-এর সবচেয়ে লক্ষ্যণীয় পরিবর্তন দেখা গিয়েছিল এর সেকেন্ডারি ডিসপ্লেতে। অরিজিনাল ফ্লিপ-এ ১.১ ইঞ্চি সেকেন্ডারি ডিসপ্লে ছিল। তবে জেড ফ্লিপ ৩ আরও বড় কভার ডিসপ্লে সহ আসবে।

রেন্ডারে ফোনটির ডুয়েল ক্যামেরা সেটআপ লম্বালম্বিভাবে অবস্থান করতে দেখা গিয়েছিল। রিপোর্ট অনুসারে, গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ স্মার্টফোনে ১২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা থাকবে। আবার হোল-পাঞ্চ কাটআউটে ১০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। এছাড়া এটি ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে আসতে পারে। ফোনটির ভিতরে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে দেখা যেতে পারে। আবার Samsung Galaxy Z Flip 3-র সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন থাকতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷