লঞ্চ হল ফোল্ডিং ফোন Samsung Galaxy Z Flip 5G, জেনে নিন দাম ও ফিচার

আগামী মাসে অর্থাৎ ৫ আগস্ট Samsung আয়োজন করেছে ‘Galaxy Unpacked’ ইভেন্ট। এই ইভেন্টে মোট পাঁচটি শক্তিশালী ডিভাইস লঞ্চ করার কথা আছে। মনে করা হচ্ছিলো এই ইভেন্টেই কোম্পানি Samsung Galaxy Z Flip 5G ফোনটি লঞ্চ করবে। তবে ইভেন্টের আগেই কোম্পানি এই ফোনকে আজ লঞ্চ করলো। কোম্পানির তরফে গ্যালাক্সি জেড ফ্লিপ ৫জি ফোনের দাম ও উপলব্ধতা জানানো হয়েছে। জানিয়ে রাখি কোম্পানি তাদের ফোল্ডেবল ফোন Galaxy Z Flip ফেব্রুয়ারিতে লঞ্চ করেছিল। এবার এর ৫জি ভ্যারিয়েন্ট নিয়ে আসলো।

Samsung Galaxy Z Flip 5G দাম ও উপলব্ধতা:

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫জি ফোনটি কিছু মার্কেটে ৭ আগস্ট থেকে সেলের জন্য উপলব্ধ হবে। এই স্মার্টফোন মিস্টিক ব্রোঞ্জ এবং মিস্টিক গ্রে কালারে পাওয়া যাবে। এই ফোনটি AT&T, Best Buy, Samsung.com, T-Mobile এবং Amazon.com থেকে পাওয়া যাবে। Galaxy Z Flip 5G ফোনের দাম রাখা হয়েছে ১,৪৪৯.৯৯ ডলার, যা প্রায় ১,১১,৯০০ টাকা। এই দাম ফোনটির৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। ফোনটির এলটিই ভার্সন ১,০৮,৯৯৯ টাকায় ভারতে লঞ্চ হয়েছিল।

Samsung Galaxy Z Flip 5G স্পেসিফিকেশন:

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫জি ফোনে দুটি স্ক্রিন আছে। যার একটি হল ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে। যার রেজুলেশন ১০৮০x২৩৬৬ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২১.৯:৯। আবার অন্যটি হল ১.১ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ফোনে আপনি পাবেন ৩.০৯ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস অক্টা কোর প্রসেসর, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এতে ডুয়েল সিম সাপোর্ট করে, যেখানে একটি ই-সিম এবং একটি ন্যানো সিম ব্যবহার করা যাবে।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে গ্যালাক্সি জেড ফ্লিপ ৫জি ফোনের পিছনে দুটি ক্যামেরা আছে। দুটি ক্যামেরাই ১২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সরের সাথে এসেছে। একটি ক্যামেরা ওয়াইড এঙ্গেল এবং অন্যটি আলট্রা ওয়াইড এঙ্গেল। আবার ফোনের সামনে ১০ মেগাপিক্সেল ক্যামেরা আছে। এই ফোনে ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৩,৩০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট রয়েছে। সিকিউরিটির জন্য এই ফোনে পাবেন সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ ব্যবহার করা হয়েছে।