ভারতে কিছুটা সস্তায় পাবেন Samsung Galaxy Z Fold 2, শুরু হচ্ছে প্রি-অর্ডার

Samsung Galaxy Z Fold 2 price in India and pre order date announced

ইতিমধ্যেই আমেরিকা ও চীনে লঞ্চ হয়েছে Samsung Galaxy Z Fold 2। এবার দক্ষিণ কোরিয়ান কোম্পানি ভারতে এই ফোল্ডিং ফোনের দাম ও প্রি-অর্ডারের তারিখ জানিয়ে দিল। প্রসঙ্গত গত ৫ আগস্ট প্রথমবার ‘গ্যালাক্সি আনপ্যাকেড’ ইভেন্টে স্যামসাং তাদের তৃতীয় ফোল্ডিং ফোনকে সামনে এনেছিল। এবার কোম্পানি ধীরে ধীরে এই ফোনকে বিভিন্ন দেশে লঞ্চ করেছে। Samsung Galaxy Z Fold 2 প্রথম ফোল্ডিং ফোন যেখানে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

Samsung Galaxy Z Fold 2 ভারতে দাম ও প্রি-অর্ডারের তারিখ

ভারতে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ২ এর দাম রাখা হয়েছে ১,৪৯,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। প্রসঙ্গত ভারতে Samsung Galaxy Fold লঞ্চ হয়েছিল ১,৬৪,৯৯৯ টাকায়। যদিও এখন ফোনটি ১,৪৯,৯৯০ টাকায় বিক্রি হয়েছে। অর্থাৎ কোম্পানি গ্যালাক্সি ফোল্ড এর তুলনায় গ্যালাক্সি জেড ফোল্ড ২ কে কিছুটা সস্তায় ভারতে লঞ্চ করেছে। আগামী ১৪ সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে ভারতে এর প্রি-বুকিং শুরু হবে। Samsung.com ছাড়াও অন্যান্য রিটেল স্টোর থেকে ফোনটি প্রি-অর্ডার করা যাবে।  ফোনটি প্রথমে মিস্টিক ব্ল্যাক এবং মিস্টিক ব্রোঞ্জ কালারে পাওয়া যাবে। পরবর্তীতে মেটালিক সিলভার, মেটালিক রেড, মেটালিক ব্লু এবং মেটালিক গোল্ড কালার ও উপলব্ধ হতে পারে।  

যেসব গ্রাহকরা স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ২ প্রি-অর্ডার করবেন তারা বিনামূল্যে ৪ মাসের ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাবেন। আবার মাইক্রোসফট অফিস ৩৬৫ কিনলে ২২ শতাংশ ডিসকাউন্ট দেওয়া হবে। এছাড়াও ১২ মাসের নো কস্ট ইএমআই অফারেও সুবিধা পাওয়া যাবে।

Samsung Galaxy Z Fold 2 স্পেসিফিকেশন:

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ২ কে আনফোল্ড করলে ৭.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডায়নামিক অ্যামোলেড ইনফিনিটি O ডিসপ্লে দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজুলেশন ১,৭৬৮ x ২,২০৮ এবং আসপেক্ট রেশিও ২২.৫:১৮। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। আবার ফোনটি ফোল্ড করলে ৬.২ ইঞ্চি সুপার অ্যামোলেড ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লে আছে। এর রেজুলেশন ৮১৬x২২৬০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২৫:৯। দুটি স্ক্রিনই বেজেল লেস এবং পাঞ্চ হোল কাট আউটের সাথে এসেছে। এর মধ্যে এফ/২.২ লেন্স সহ ১০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

এই ফোল্ডিং ফোনে পাবেন আছে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর। এছাড়াও আছে ১২ জিবি LPDDR5 র‌্যাম এবং ২৫৬ জিবি অন বোর্ড স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে না। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ বেসড ওয়ানইউআই ২.৫ স্কিন আছে। আবার সিকিউরিটির জন্য ফোনের পাশে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ। এতে স্টেরিও স্পিকারের সাথে ডলবি অ্যাটমোস সাপোর্ট দেওয়া হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ২ ফোনের পিছনে আছে ট্রিপল ক্যামেরা। যার প্রাইমারি সেন্সর এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সহ ১২ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ১২ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স। এই ক্যামেরা দিয়ে 4K ভিডিও রেকর্ডিং ও স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। ফোনটির ওজন ২৭৯ গ্রাম।