৯ সেপ্টেম্বরে লঞ্চ হবে বহু প্রতীক্ষিত ফোল্ডিং ফোন Samsung Galaxy Z Fold 2

TENAA তে Samsung Galaxy Z Fold 2 কে SM-F9160 মডেল নম্বর সহ দেখা গেছে।

Samsung Galaxy Z Fold 2
Samsung Galaxy Z Fold 2 on TENAA

গত ৫ আগস্ট প্রথমবার Samsung সামনে এনেছিল Galaxy Fold এর আপগ্রেড ভার্সন Galaxy Z Fold 2 কে। এই ফোনটিকে কোম্পানি সেপ্টেম্বরে লঞ্চ করবে। ইতিমধ্যেই এই ফোনের বেশ কয়েকটি টিজার সামনে এসেছে। এবার Samsung Galaxy Z Fold 2 কে চীনের সার্টিফিকেশন সাইট TENAA তেও অন্তর্ভুক্ত করা হল।

যদিও সার্টিফিকেশন সাইট থেকে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ২ এর স্পেসিফিকেশন সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি। তবে TENAA তে Samsung Galaxy Z Fold 2 কে SM-F9160 মডেল নম্বর সহ দেখা গেছে। জানা গেছে ফোনটি ডুয়েল মোড ৫জি এর সাথে আসবে। ফোনটি তৈরী করা হয়েছে ভিয়েতনামে।

Samsung এর তরফে জানানো হয়েছে, আগামী ৯ সেপ্টেম্বরে চীনে লঞ্চ হবে Galaxy Note 20 সিরিজ। এরসাথেই গ্যালাক্সি জেড ফোল্ড ২ ফোনটিকে লঞ্চ করা হবে। আমেরিকায় এই ফোনের প্রিঅর্ডার শুরু হবে ২ সেপ্টেম্বর থেকে এবং সেল শুরু হবে ১৮ সেপ্টেম্বর থেকে।

এর আগে টিজার থেকে জানা গিয়েছিল Samsung Galaxy Z Fold 2 এর ভিতরের স্ক্রীনটি ৭.৬ ইঞ্চির হবে, যেখানে আগের ভার্সনে স্ক্রিনের দৈর্ঘ্য ছিল ৭.৩ ইঞ্চি এবং এই ডিসপ্লেতে আপনারা পাবেন আল্ট্রা থিং গ্লাস (UTG) টেকনোলজি। এই টেকনোলজির কারণে ইমেজ কোয়ালটি অনেক ভালো হবে এই ফোল্ডিংফোনে।

ফোনের বাইরের স্ক্রীন অনেকটা বেশি বড় করা হয়েছে – ৬.২ ইঞ্চি। এই স্মার্টফোন যখন আপনি ফোল্ড করবেন তখন সম্পূর্ণ জায়গা স্ক্রিন দখল করে নেবে। কোম্পানির দাবি Fold 2 স্মার্টফোন সম্পূর্ণরূপে ফোল্ড করেও ব্যবহার করা যাবে, যদিও তখন আপনার সাধারন স্মার্টফোনের মতো ফিল আসবে। এছাড়াও এই ফোনের ফ্রন্ট ফেসিং এবং ইন্টার্নাল ক্যামেরাগুলিতে পাঞ্চ হোল টেকনোলজি ব্যবহার করা হয়েছে।