লঞ্চের আগেই ফাঁস Samsung Galaxy Z Fold 3-এর স্পেসিফিকেশন! এক ক্লিকে জানুন যাবতীয় তথ্য

samsung-galaxy-z-fold-3-brochure-leaked-along-with-full-specs-ahead-of-august-11-launch

অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে পরবর্তী গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টের জন্য ১১ অগাস্ট দিনটি নির্বাচন করেছে টেক জায়ান্ট স্যামসাং (Samsung)। নিঃসন্দেহে সেই ইভেন্টের মুখ্য আকর্ষণ Galaxy Z Fold 3। স্যামসাংয়ের এই নেক্সট জেনারেশন ফোল্ডটি নিয়ে ইতিমধ্যেই নানা টুকরো খবর অনলাইনে ভেসে বেড়াচ্ছে। আবার অফিসিয়াল লঞ্চের আগেই এখন সম্পূর্ণ স্পেসিফিকেশন-সহ Galaxy Z Fold 3-এর ব্রোশার লিক হয়ে গেল। ব্রোশারটি দেখে আমরা কী কী জানতে পারলাম, একনজরে দেখে নেওয়া যাক সেগুলি।

Samsung Galaxy Z Fold 3 ডিসপ্লে

প্রাইমারি ডিসপ্লে – স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩-এর প্রাইমারি ডিসপ্লের আয়তন ৭.৬ ইঞ্চি। এতে ১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেটযুক্ত ২২০৮x১৭৬৮ পিক্সেল রেজোলিউশনের S-AMOLED ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হয়েছে। প্রাইমারি ডিসপ্লের উপরে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস। স্মার্টফোনের স্ক্রিনকে শক্তিশালী ও টেকসই করতে যার জুরি মেলা ভার।

কভার ডিসপ্লে – স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩-এর কভার ডিসপ্লে ৬.২৮ ইঞ্চির। এটিও প্রাইমারি ডিসপ্লের মতো ১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেট অফার করবে। কভার ডিসপ্লের রেজোলিউশন ২২৬৮x৮৩২ পিক্সেল।

Samsung Galaxy Z Fold 3 ক্যামেরা

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোল্ডেবল ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকছে, যা উল্লম্ব ভাবে অর্থাৎ লম্বালম্বি বা ‘ভার্টিক্যালি’ অবস্থিত। ফোনটির ক্যামেরা মডিউলে রয়েছে ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর, এবং ১২ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর।

সেলফির জন্য ফোনের ভেতরে ৪ মেগাপিক্সেল ক্যামেরা ও ফোল্ড বা ভাঁজ করার সময় কভার স্ক্রিনে ১০ মেগাপিক্সেল ক্যামেরা পাওয়া যাবে।

ব্রোশার অনুসারে ক্যামেরাটি নাইট মোড, নাইট হাইপারল্যাপস মোড, ডিরেক্টর’স ভিউ মোড, এবং পোট্রেট মোডের মতো ফোটোগ্রাফি ফিচার সাপোর্ট করবে। এছাড়া ফোনে 8K রেজোলিউশনের ভিডিও শ্যুট করার সুবিধা থাকছে।

Samsung Galaxy Z Fold 3 পারফরম্যান্স

প্রত্যাশামতো কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৮৮ ফ্ল্যাগশিপ প্রসেসর ব্যবহার করা হয়েছে এই ফোনে। ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজে ফোনটি আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোনে ৪,৪০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা র‌্যাপিড চার্জিং ও ওয়্যারলেস কুইক চার্জিং সাপোর্ট করবে।

ব্রোশারের ছবি থেকে আরও জানা গেছে, ডলবি এটমস ও IPX8 ওয়াটার রেজিট্যান্স ফিচার সহযোগে লঞ্চ হবে গ্যালাক্সি জেড ফোল্ড ৩। এছাড়া এই প্রথম গ্যালাক্সি ফোল্ড সিরিজের ফোনে স্টাইলাস পেন সাপোর্ট থাকছে।

Samsung Galaxy Z Fold 3 কালার

ব্রোশার অনুসারে এটি ফ্যান্টম ব্ল্যাক, ফ্যান্টম গ্রিন, এবং ফ্যান্টম সিলভার কালার অপশনে উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷