Samsung Galaxy Z Fold 3 ও Galaxy S21 FE এর ভারতে লঞ্চ আসন্ন, জেনে নিন বিশেষত্ব

samsung-galaxy-z-fold-3-galaxy-s21-battery-gets-bis-certifications-launch-imminent

Samsung অনেকদিন ধরেই দুটি নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছিল। যেগুলি হল Galaxy Z Fold 3 ও Galaxy S21 FE৷ জুলাইয়ে এই বছরের চতুর্থ “Galaxy Unpacked” ইভেন্টে হ্যান্ডসেট দুটি লঞ্চ হবে বলে জল্পনা রয়েছে। স্মার্টফোন দুটির ডেভেলপমেন্টের বিষয়ে যদিও স্যামসাংয়ের তরফে এখনও কিছু জানানো হয়নি, তবে কয়েকদিন আগে বেঞ্চমার্ক ও সার্টিফিকেশন সাইটে আবির্ভুত হওয়ার ফলে গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ও গ্যালাক্সি এস২১ এফই-এর অস্বিত্ব পুরোপুরি নিশ্চিত করা গিয়েছিল। স্মার্টফোন দুটি এখন আবার BIS (Bureau of Indian Standards) সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছে। যার অর্থ, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ও গ্যালাক্সি এস২১ এফই নির্দিষ্ট সময়ে ভারতেও লঞ্চ হবে।

Samsung Galaxy Z Fold 3 এবং Galaxy S21 FE কে যথাক্রমে EB-BF927ABY ও EB-BG990ABY ব্যাটারি মডেল নম্বর সহ BIS সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে। যদিও BIS লিস্টিং থেকে ব্যাটারি স্পেসিফিকেশন সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি, তবে স্মার্টফোন দুটির লঞ্চ যে আসন্ন, তা BIS-এর ছাড়পত্র পাওয়ার পর অনেকটাই স্পষ্ট।

Samsung Galaxy Z Fold 3 সর্ম্পকে কী কী জানা গিয়েছে

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী গ্যালাক্সি জেড ফোল্ড ৩ আন্ডার ডিসপ্লে ক্যামেরা সেন্সর সহ আসবে। নেক্সট জেনারেশন ফোল্ডেবল ফোনে এই বিশেষ প্রযুক্তি যুক্ত করার জন্য স্যামসাং দীর্ঘ সময় ধরে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে। আবার সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর থাকার কথা রিপোর্টে দাবি করা হয়েছে।

গ্যালাক্সি জেড ফোল্ড ৩ আগে চিনের 3C সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছিল। ২০৬০ এমএএইচ এবং ২২১৫ এমএএইচ ব্যাটারি এতে ব্যবহার হওয়ার কথা তখন আমরা জানতে পেরেছিলাম। একত্রিত করলে ডিভাইসের ব্যাটারি ক্যাপাসিটি হবে ৪,২৭৫ এমএএইচ।

Samsung Galaxy S21 FE সর্ম্পকে কী জানা গিয়েছে

গত বছর থেকে চালু করা রীতি অনুসরণ করে স্যামসাং এ বছরও এস২১ ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ফ্যান এডিশন মডেল, এস২১ এফই লঞ্চ করতে চলেছে। সম্প্রতি সেফটি কোরিয়া ওয়েবসাইট ফোনটির ব্যাটারি ডিটেলস জানিয়েছিল। ওয়েবসাইটে গ্যালাক্সি এস২১ এফই EB-BG990BY ব্যাটারি মডেল নম্বর লিস্টেড হয়েছিল৷ বলে রাখি, এই ব্যাটারির রেটেড ক্যাপাসিটি ৪,৩৭০ এমএএইচ।

আবার অনলিকসের শেয়ার করা রেন্ডারে ফোনটির সামনে গ্যালাক্সি এস২১ এর মতো কেন্দ্রস্থিত পাঞ্চ হোল ও ফ্ল্যাট ডিসপ্লে দেখা গিয়েছিল। গ্যালাক্সি এস২১ এফই, এস২১ এর তুলনায় ৪ মিমি লম্বা ও ৩.৩ মিমি চওড়া হবে। ফোনটির তাহলে পরিমাপ হবে ১৫৫.৭x৭৪.৫x৭.৯ মিমি (রিয়ার ক্যামেরা বাম্প ধরলে ৯.৩ মিমি)। অনলিকসের মতে, গ্যালাক্সি এস২১ এফই ৬.৪ ইঞ্চি ফ্ল্যাট ডিসপ্লে সহ আসবে। উল্লেখ্য, গ্যালাক্সি এস২১, ৬.২ ইঞ্চি ডিসপ্লে সহ এসেছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন