Samsung Galaxy Z Fold 3, Galaxy Z Flip 3 লঞ্চ হতে পারে ৩ আগস্ট, সেলের সময় জেনে নিন

samsung-galaxy-z-fold-3-galaxy-z-flip-3-launch-date-tipped-3-august-sale-may-start-27-august

তাহলে কি এ বছরের চতুর্থ ‘Galaxy Unpacked’ ইভেন্ট আগস্টের ৩ তারিখে অনুষ্ঠিত হতে চলেছে? টিপস্টারদের ইঙ্গিত কিন্তু সেদিকেই৷ আগস্টের ওই প্রত্যাশিত লঞ্চ ইভেন্টের যাবতীয় আকর্ষণ কিন্তু দু’টি ডিভাইসের ওপর – Samsung Galaxy Z Fold 3 এবং Galaxy Z Flip 3। ফোল্ডেবল স্মার্টফোন ছাড়াও ইভেন্টে Galaxy Watch 4 ও Galaxy Watch Active 4 নামের দু’টি নতুন স্মার্টওয়াচ লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। যদিও এই প্রসঙ্গে, স্যামসাং কর্তৃপক্ষের তরফে আনুষ্ঠানিক ভাবে এখনও কোনও ঘোষণা করা হয়নি। 

তবে টিপস্টারদের সূত্রে স্যামসাংয়ের পরবর্তী গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টের সম্ভাব্য তারিখ, সেখানে কী কী প্রোডাক্ট লঞ্চ হতে পারে, কবেই বা সেগুলির শিপিং শুরু হবে, এই বিষয়গুলি জানা গেছে।

আগস্টের তৃতীয় দিনে স্যামসাং যে গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টের আয়োজন করবে, তা  টিপস্টার ম্যাক্স ওয়েনব্যাচ (Max Weinbach) দুর্বোধ্য টুইটে ফাঁস করেছেন। ইভেন্টে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩-এর ওপর থেকে পর্দা সরানো হতে পারে। সেইসঙ্গে লঞ্চ হতে পারে গ্যালাক্সি ওয়াচ ৪ এবং গ্যালাক্সি ওয়াচ ৪ অ্যাক্টিভ।

আর এক টিপস্টার তথা ইউটিউবার জন প্রোসারের (Jon Prosser) দাবি, লঞ্চের এক সপ্তাহ পর গ্যালাক্সি ওয়াচ ৪ এবং গ্যালাক্সি ওয়াচ ৪ অ্যাক্টিভ স্মার্টওয়াচের শপিং শুরু হবে। আবার গ্যালাক্সি জেড ফোল্ড ৩ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩-এর ক্ষেত্রে সময়টা আরও বেশি। লঞ্চ ইভেন্টের  তিন সপ্তাহ পর থেকে ফোল্ডেবল স্মার্টফোনগুলির শিপিং শুরু হবে।

জন প্রোসারের আরও বক্তব্য, Samsung Galaxy Watch 4 আসবে ৪২ মিমি ও ৪৬ মিমি ডায়াল সাইজে। পক্ষান্তরে, ৪০ মিমি ও ৪৪ মিমি ডায়াল সাইজে Samsung Galaxy Watch 4 আসতে চলেছে।

Samsug Galaxy Z Fold 3 স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোনে ৬.২ ইঞ্চি ১২০ হার্টজ সুপার অ্যামোলেড কভার ডিসপ্লে এবং ৭.৫ ইঞ্চি ১২০ হার্টজ সুপার অ্যামোলেড ইন্টারনাল ডিসপ্লে থাকবে। এক্সিনস ২১০০ বা স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর দ্বারা ফোনটি পরিচালিত হবে। সেইসঙ্গে থাকতে পারে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত মেমরি।

3C সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুযায়ী, Galaxy Z Fold 3 স্মার্টফোনে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। এছাড়া ফোনটি ২০৬০ এমএএইচ এবং ২০৭৫ এমএএইচ ব্যাটারি সহ আসবে। অর্থাৎ ডিভাইসটির ব্যাটারি ক্যাপাসিটি হবে ৪,২৭৫ এমএএইচ।

Galaxy Z Fold 3 বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরার ফোল্ডেবল স্মার্টফোন হবে। এছাড়াও, কোম্পানির প্রথম ফোল্ডেবল ফোন হিসেবে এটি স্টাইলাস (S) পেন সাপোর্ট সহ আসতে পারে।

Galaxy Z Flip 3 স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

অরিজিনাল Galaxy Z Flip -এর  মতো আপকামিং Galaxy Z Flip 3 ক্ল্যামশেল ফোল্ডিং মেকানিজম সহ আসবে। এতে ১২ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা থাকবে। আবার হোল-পাঞ্চ কাটআউটে ১০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। এছাড়া এটি ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে আসতে পারে।

উল্লেখ্য, গ্যালাক্সি জেড ফ্লিপ ৩-এর বড়সড় পরিবর্তন দেখা যাবে এর সেকেন্ডারি ডিসপ্লেতে। অরিজিনাল ফ্লিপ-এ ১.১ ইঞ্চি সেকেন্ডারি ডিসপ্লে ছিল। তবে জেড ফ্লিপ ৩ আরও বড় কভার ডিসপ্লে সহ আসবে। আবার ফোনটির ভিতরে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে দেখা যেতে পারে। স্মার্টফোনটির বডিতে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস প্রোটেকশন থাকতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷