Samsung Galaxy Z Fold 3 ও Galaxy Z Flip 3 বড়সড় ডিজাইন আপগ্রেড সহ আসবে

Samsung Galaxy z fold 3 Galaxy z flip 3 may come with major design upgrade

সাউথ কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং (Samsung) চলতি বছরের শেষের দিকে দুটি নতুন ফোল্ডেবল ফোন আনার পরিকল্পনা করছে। স্যামসাংয়ের ফোল্ডেবল Z সিরিজে এ বছর Galaxy Z Fold 3 ও Galaxy Z Flip 3 নামে দুটি নয়া ফোল্ডেবল ডিসপ্লের ফোন অর্ন্তভুক্ত হবে। স্বাভাবিকভাবেই ফোন দুটিকে ঘিরে স্যামসাং প্রেমীদের কৌতূহল কম নেই। টিপস্টাররাও মাঝেমধ্যে ফোন দুটির ফিচার ফাঁস করছেন। সেক্ষেত্রে পূর্বসূরির তুলনায় গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ও গ্যালাক্সি জেড ফ্লিপ ৩ বড়সড় ডিজাইন আপগ্রেড পাবে বলে গুঞ্জন চলছে।

প্রযুক্তি বিষয়ক নিউজ পোর্টাল Techradar-এর রিপোর্ট অনুসারে, LetsGoDigital স্যামসাংয়ের একটি ট্রেডমার্ক অ্যাপ্লিকেশনের সন্ধান পেয়েছে। ট্রেডমার্কে ‘Armor Frame’ পরিভাষাটি ব্যবহার করা হয়েছে। ‘Armor Frame’, এই শব্দটি কী তা বোঝানোর জন্য স্যামসাং অবশ্য অ্যাপ্লিকেশন বিশদে কিছু লেখেনি। তবে এটি যে কোম্পানির আপকামিং ফোল্ডেবল স্মার্টফোন সর্ম্পকিত, তা নিয়ে দ্বিধা নেই।

এখন, গ্যালাক্সি ফোল্ড ও গ্যালাক্সি ফ্লিপ-এ অ্যালুমিনিয়াম ভিত্তিক ফ্রেম রয়েছে যা স্টেইনলেস স্টিলের মতো ততটাও শক্তিশালী নয়। আবার অ্যালুমিনিয়াম ব্যবহার করার অন্যতম অসুবিধা হল এটি সময়ের সাথে শক্তি ক্ষয় করতে থাকে, যা ফ্লেক্সিবেল হ্যান্ডসেটের ক্ষেত্রে খুব একটা সুখকর নয়। তদুপরি, ট্রেডমার্কে নির্দিষ্টভাবে কোনো পদার্থের উল্লেখ না থাকলেও, গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ও গ্যালাক্সি জেড ফ্লিপ ৩-এর ফ্রেমে অতিরিক্ত শক্তি সংযুক্ত করতে স্যামসাং কার্বন ও টাইটেনিয়াম ব্যবহার করতে পারে। শক্তিশালী করার পাশাপাশি এটি ফোন দুটিকে আরও হালকা করে তুলতে পারবে বলে অনুমান করা যায়।

অন্যদিকে, গ্যালাক্সি জেড ফোল্ড ৩ অতি সম্প্রতি চীনের 3C সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে লিস্টেড হয়েছে। 3C লিস্টিং অনুযায়ী, ফোনটির চাইনিজ ভ্যারিয়েন্টের মডেল নম্বর SM-F9160, এবং এতে ২২১৫+২০৬০ এমএএইচ ডুয়াল সেল ব্যাটারি থাকবে। এর রেটেড ক্যাপাসিটি ৪,২৭৫ এমএএইচ। আবার দক্ষিণ কোরিয়ান পাবলিকেশন The Elec-এর দাবি, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩-এর টিপিক্যাল ব্যাটারি ভ্যালু ৪,৩৮০ এমএইচ হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন