Samsung Galaxy Z Fold 3 আসছে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ, ডিসপ্লে হবে কিছুটা ছোট

samsung-galaxy-z-fold-3-to-come-25w-fast-charging-3c-certifications-site-reveal

জুলাইয়ে এই বছরের চতুর্থ “Galaxy Unpacked” ইভেন্টে Samsung নেক্সট জেনারেশন ফোল্ডেবল স্মার্টফোন Galaxy Z Fold 3 লঞ্চ করতে পারে বলে জল্পনা রয়েছে। স্মার্টফোনটির ডেভেলপমেন্টের বিষয়ে যদিও Samsung সূত্রে কিছু জানানো হয়নি, তবে সার্টিফিকেশন সাইটে ফোনটিকে ঘন ঘন দেখা যাচ্ছে। যা ইঙ্গিত দিচ্ছে স্যামসাং, গ্যালাক্সি জেড ফোল্ড ৩ খুব শীঘ্রই বাজারে আনবে। কিছুদিন আগেই ভারতের BIS ও তার আগে চীনে 3C সার্টিফিকেশন ওয়েবসাইটে গ্যালাক্সি জেড ফোল্ড ৩ স্পট করা হয়েছিল। চীনের সার্টিফিকেশন সাইটটি থেকে এর ব্যাটারি ক্যাপাসিটির বিষয়ে আমরা জানতে পেরেছিলাম। এখন ফের একবার একই ওয়েবসাইটে ফোনটি দেখা গেল, আর এই বার 3C সাইট থেকে গ্যালাক্সি জেড ফোল্ড ৩ -এর ফার্স্ট চার্জিং সাপোর্টের বিষয়ে তথ্য উঠে এল।

3C সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুযায়ী গ্যালাক্সি জেড ফোল্ড ৩ স্মার্টফোনে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। কোম্পানির বহু মিড রেঞ্জ ফোনে এই একই ক্ষমতাসম্পন্ন ফাস্ট চার্জিং প্রযুক্তির ব্যবহার আমরা আগেও দেখেছি। গ্যালাক্সি জেড ফোল্ড ৩ কে আগে যখন চিনের 3C সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছিল। সেই সময় এতে ২০৬০ এমএএইচ এবং ২২১৫ এমএএইচ ব্যাটারি থাকার কথা আমরা জানতে পেরেছিলাম। যা একত্রিত করলে ডিভাইসের ব্যাটারি ক্যাপাসিটি হবে ৪,২৭৫ এমএএইচ। উল্লেখ্য, গ্যালাক্সি জেড ফোল্ড ২-এর ব্যাটারি ক্যাপাসিটি তার উত্তরসূরীর তুলনায় একটু বেশিই ছিল, ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছিল।

তবে শুধু ব্যাটারি নয়, Samsung Galaxy Z Fold ৩ কিছুটা ছোটো ডিসপ্লে সহ আসবে বলে জল্পনা রয়েছে। রিপোর্ট অনুযায়ী ফোনটির ফোল্ডেবল মেইন ডিসপ্লের কোণাকুণি পরিমাপ হবে ৭.৫ ইঞ্চি ও বাইরের স্ক্রিন হবে ৬.২ ইঞ্চি লম্বা।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী গ্যালাক্সি জেড ফোল্ড ৩ আন্ডার ডিসপ্লে ক্যামেরা সেন্সর সহ লঞ্চ হবে। নেক্সট জেনারেশন ফোল্ডেবল ফোনে এই বিশেষ প্রযুক্তি যুক্ত করার জন্য স্যামসাং দীর্ঘ সময় ধরে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে। তবে আন্ডার ডিসপ্লে ক্যামেরার সংযুক্তিরকণ লজিস্টিং সমস্যার জন্য এখনও নিশ্চিত করা যায়নি। যদি স্যামসাং এটি সত্যিই ব্যবহার করে, তাহলে মেইন ডিসপ্লের জন্য ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। অন্যদিকে, কভার ডিসপ্লেতে থাকবে ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন