Samsung Galaxy Z Fold 3 আসছে বিরাট চমকে সাথে! থাকবে আন্ডার ডিসপ্লে ক্যামেরা ও S পেন সাপোর্ট

Samsung Galaxy z fold 3 to come under display camera and s pen support

গত নভেম্বর থেকেই শোনা যাচ্ছে যে, জনপ্রিয় মাল্টি-টেক ব্র্যান্ড Samsung তার পরবর্তী ফোল্ডেবল (ভাঁজযোগ্য) স্মার্টফোনের ওপর কাজ করছে, যা Galaxy Z Fold 3 নামে বাজারে আসবে। সেক্ষেত্রে এর আগের কিছু রিপোর্টে, এই ফোনটি চলতি বছরের জুন বা জুলাই মাসে লঞ্চ হবে বলা হলেও, সাম্প্রতিক একটি খবরে বলা হয়েছে যে এটি আগস্টে অর্থাৎ বছরের তৃতীয় প্রান্তিকে চালু হবে। এদিকে অন্যান্য বারের মতই, Galaxy Z Fold 3-এর বিষয়েও দক্ষিণ কোরিয়ার সংস্থাটি এখনো পর্যন্ত কোনো কথা বলেনি; তবে ইতিমধ্যে নেটদুনিয়ায় এই ফোনটি সম্পর্কে একাধিক তথ্য ফাঁস হয়েছে যা থেকে ফোনটির মূল কিছু স্পেসিফিকেশনের ধারণা পাওয়া যায়।

যেমন, যোগেশ নামের এক টিপস্টার দাবি করেছেন যে, Samsung Galaxy Z Fold 3-তে আন্ডার-ডিসপ্লে ক্যামেরা (UDC) দেখা যেতে পারে। এক্ষেত্রে বলে রাখি, কিছু লজিস্টিকাল ইস্যুর জন্য এখনো পর্যন্ত আসন্ন ডিভাইসটিতে UDC থাকবে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। তবে সংস্থাটি, Fold 3-তে এই ফিচারটি অন্তর্ভুক্ত করলে সেটির প্রধান ডিসপ্লেতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং কভার ডিসপ্লেতে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে বলে মনে করছেন যোগেশ। তাছাড়া ওই টিপস্টার আরও জানিয়েছেন যে ডিভাইসটি S-পেন সাপোর্ট সহ আসবে।

আবার ট্রোন নামে পরিচিত আরেক টিপস্টারও, Samsung-এর আসন্ন ফোল্ডেবল স্মার্টফোনের ক্যামেরার স্পেসিফিকেশন সম্পর্কে কিছু তথ্য দিয়েছেন। তিনি বলেছেন, স্যামসাং গ্যালাক্সি ফোল্ড ৩ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে। সেক্ষেত্রে ফোনটির পেছনে ১২ মেগাপিক্সেলের দুটি সেন্সর (প্রাইমারী ও আল্ট্রাওয়াইড লেন্স) এবং ১৬ মেগাপিক্সেলের (টেলিফোটো লেন্স) একটি সেন্সর থাকার সম্ভাবনার কথা বলেছেন ট্রোন। পাশাপাশি তিনি, যোগেশের এই ফোন সংক্রান্ত একটি টুইট পোস্ট শেয়ারও করেছেন।

অন্যদিকে, ট্রোন আসন্ন Samsung Galaxy Z 3 Flip ফোনটিরও ক্যামেরা ও ডিসপ্লের স্পেসিফিকেশন সামনে এনেছেন। তিনি জানিয়েছেন, এই ফোনের কোড নাম দেওয়া হয়েছে Bloom 2, এবং এটির হোল-পাঞ্চ ফোল্ডিং ডিসপ্লেতে ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে। তদ্ব্যতীত, ফোনটিতে ১২ মেগাপিক্সেলের দুটি রিয়ার ক্যামেরা থাকবে বলেও তার দাবি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন