বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লের ক্যামেরার ফোল্ডিং ফোন হবে Samsung Galaxy Z Fold 3

samsung-galaxy-z-fold-3-under-display-camera-support-tipped.jpg
Photo Credit: LetsGoDigital

এই বছরের দ্বিতীয় কোয়ার্টারে লঞ্চ হবে Samsung Galaxy Z Fold 3। এই ফোল্ডেবল ফোনটি গ্যালাক্সি জেড ফোল্ড ২ এর উত্তরসূরি হিসাবে বাজারে আসবে। যদিও স্যামসাংয়ের তরফে এই ফোনটির স্পেসিফিকেশন নিয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে টিপ্সটারদের দাবি Galaxy Z Fold 3 হবে প্রথম ফোল্ডিং ফোন যেখানে S Pen সাপোর্ট থাকবে। শুধু তাই নয়, সম্প্রতি সামনে আসা একটি রিপোর্ট অনুযায়ী, গ্যালাক্সি জেড ফোল্ড ৩ , আন্ডার ডিসপ্লের ক্যামেরার প্রথম ফোল্ডিং ফোনও হতে পারে।

টিপ্সটার Ice Universe কয়েকদিন আগে একটি টুইট করে জানিয়েছেন, Samsung Galaxy Z Fold 3 ফোনে আন্ডার প্যানেল ক্যামেরা (UPC) থাকতে পারে। গতবছরের শেষের দিকেও শোনা গিয়েছিল, স্যামসাং আন্ডার ডিসপ্লে ক্যামেরা টেকনোলজির ওপর কাজ শুরু করেছে। যদিও কোন ফোনে এই টেকনোলজি ব্যবহার হবে তা জানা যায়নি। ফলে আইস ইউনিভার্স এর দাবি যদি সত্যি হয় তাহলে, গ্যালাক্সি জেড ফোল্ড ৩ না কেবল স্যামসাংয়ের প্রথম আন্ডার প্যানেল ক্যামেরার ফোন হবে, বরং প্রথম কোনো ফোল্ডিং ফোনেও এই প্রযুক্ত ব্যবহার করা হবে।

স্যামসাং গ্যালাক্সি ফোল্ড ৩ ফোনের অন্যান্য ফিচারের কথা বললে, এতে স্বাভাবিকভাবে দুটি ডিসপ্লে থাকবে। যার প্রাইমারি ডিসপ্লের সাইজ হতে পারে ৭.৫৫ ইঞ্চি। আবার সেকেন্ডারি ডিসপ্লের সাইজ হতে পারে ৬.২১ ইঞ্চি। এই ফোনটি প্রথম S Pen সাপোর্ট যুক্ত ফোল্ডিং ফোন হবে। আবার এতে ব্যবহার করা হবে এক্সিনস ২১০০ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.৫ স্কিনে চলবে।

জানিয়ে রাখি বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোন হল ZTE Axon 20 5G, যেটি গতবছর লঞ্চ হয়েছিল। এছাড়াও ZTE কয়েকদিনের মধ্যেই দ্বিতীয় প্রজন্মের আন্ডার ডিসপ্লে ক্যামেরা স্মার্টফোন ZTE Axon 30 Pro 5G লঞ্চ করতে চলেছে। যদিও কোনো ফোল্ডিং ফোনে এখনও এই প্রযুক্তি দেখা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন