ভারতে প্রথম সস্তায় লঞ্চ হচ্ছে ফোল্ডিং ফোন Samsung Galaxy Z Fold Lite

samsung-galaxy-z-fold-lite-official-support-page-goes-live-in-india

এব্যাপারে কোনো সন্দেহ নেই যে, ফোল্ডিং ফোনের মার্কেটে আপাতত রাজ করছে Samsung। কোম্পানিটি ইতিমধ্যেই Galaxy Fold সিরিজে বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছে। এছাড়াও জানা গেছে কোম্পানিটি Galaxy Fold 2 কে শীঘ্রই আমেরিকা সহ বেশ কয়েকটি দেশে লঞ্চ করবে। তবে এখানেই থেমে না থেকে দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি আরও তিনটি ফোল্ডিং ফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে।

এই তিনটি ফোল্ডিং ফোনের নাম হল, Galaxy Z Fold 3, Galaxy Z Fold S ও Galaxy Z Fold Lite। তবে এরমধ্যে গ্যালাক্সি জেড ফোল্ড লাইট সবার আগে লঞ্চ করা হবে বলেই মনে করা হচ্ছে। কারণ Samsung তাদের অফিসিয়াল ভারতীয় সাইটে Galaxy Z Fold Lite এর জন্য ডেডিকেটেড পেজ তৈরী করেছে।

এই সাইট থেকেই জানা গেছে গ্যালাক্সি জেড ফোল্ড লাইট, বাজেট ফ্রেন্ডলি ফোল্ডিং ফোন হবে। এর দাম Galaxy Fold এর থেকে কম রাখা হবে। স্যামসাংয়ের ভারতীয় সাইটে Galaxy Z Fold Lite এর মডেল নম্বর দেখা যাচ্ছে SM-F415F/DS। আপাতত যা খবর তাতে জানা গেছে, এই ফোনটি সবার আগে ভারতে লঞ্চ হবে।

কিছুদিন আগেই এই ফোনটিকে Wi-Fi Alliance ওয়েবসাইটে দেখা গিয়েছিল। যেখান থেকে জানা গিয়েছিল, এই ফোনে CPI-clad ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লে যদিও Ultra-Thin Glass ডিসপ্লের থেকে দুর্বল। এছাড়াও এই ফোনে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। যদিও ফোনটিতে ৫জি কানেক্টিভিটি না থাকতেও পারে। Samsung Galaxy Z Fold Lite এর দাম হতে পারে ১,০৯৯ মার্কিন ডলার (প্রায় ৮০,৩০০ টাকা)।