Apple Watch কে টেক্কা দিতে Google এর সাথে হাত মেলালো Samsung, Galaxy Watch পাবে তিন বছর আপডেট

samsung-google-working-on-new-oneui-watch-galaxy-watch-will-get-3-years-update
Samsung, Google নতুন OneUI Watch আনছে

Apple Watch কে টক্কর দিতে হাতে হাত মেলাল Samsung এবং Google। গত ডেভেলপার কনফারেন্সে গুগল প্রথম এই অংশীদারিত্বের কথা ঘোষণা করেছিল। এরপর গতকাল ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস:২০২১ (Mobile World Congress:2021)। এই ইভেন্টে Apple Watch-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য কীভাবে Google-এর WearOS এবং Samsung-এর Tizen একত্রিত হয়ে Galaxy Watch-এর জন্য একটি নতুন অত্যাধুনিক ইন্টারফেস তৈরি করছে তার ওপর আলোকপাত করেছে Samsung।

Samsung ও Google মিলে তৈরি করেছে OneUI Watch

স্মার্টওয়াচ এবং স্মার্টফোনের মধ্যে গভীর একীকরণ আনতে স্যামসাং এবং গুগল যৌথভাবে ওয়ান ইউআই ওয়াচ ইন্টারফেস তৈরি করছে। এতে গ্যালাক্সি স্মার্টওয়াচগুলিতে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের অ্যাক্সেস এবং অ্যান্ড্রয়েড চালিত গ্যালাক্সি স্মার্টফোন এবং স্মার্টওয়াচের মধ্যে আরও ভালোভাবে ডেটার আদান-প্রদান করা যাবে।

বিষয়টি বিশদে ব্যাখ্যা করে Samsung জানিয়েছে, এর ফলে আপনার স্মার্টফোনে ওয়াচ-কম্প্যাটিবল অ্যাপগুলি ইনস্টল করলে, সেগুলি দ্রুত আপনার স্মার্টওয়াচেও ডাউনলোড হবে। আপনি যদি বিশ্বের বিভিন্ন শহরের সময় দেখার জন্য আপনার ফোনে ক্লক অ্যাপটি কাস্টমাইজ করে থাকেন, তবে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ওয়াচেও সংগঠিত হবে। এবং আপনি যদি আপনার ওয়াচ থেকে কল এবং মেসেজ ব্লক করেন, তবে সেগুলি আপনার স্মার্টফোনেও ব্লক হয়ে যাবে।

Samsung আরেকটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছে যে, তারা এখন সমস্ত Galaxy Watch-এর জন্য তিন বছর পর্যন্ত সফ্টওয়্যার আপডেট এবং Galaxy Store সাপোর্ট সরবরাহ করবে। নতুন ইউনিফাইড OneUI Watch ইন্টারফেসের সাহায্যে ইউজাররা তাদের Galaxy Watch-এ সরাসরি Google Play থেকে থার্ড-পার্টি অ্যাপগুলি ব্যবহার করতে পারবে। এর অর্থ গ্যালাক্সি ওয়াচ ব্যবহারকারীরা এখন Adidas Running, GOLFBUDDY Smart Caddie, Strava এবং Swim.com, Calm বা Sleep Cycle, Spotify এবং YouTube Music এবং এমনকি Google Maps-এর মতো অ্যাপগুলির অ্যাক্সেস পাবেন।

Samsung আরও জানিয়েছে যে, তারা অত্যাধুনিক ওয়াচ ফেস ডিজাইন টুল নিয়ে আসবে, যা অ্যান্ড্রয়েড ডেভেলপারদের নতুন ওয়াচ ফেস তৈরি করতে সাহায্য করবে। আশা করা হচ্ছে যে, পরবর্তীকালে Samsung-এর আনপ্যাকড ইভেন্টে নতুন ইউনিফাইড UI সম্পর্কে সংস্থাটি আরও বিশদে তথ্য প্রকাশ করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।