করোনা মোকাবিলায় কেন্দ্র ও রাজ্যকে ২০ কোটি টাকা দান স্যামসাংয়ের, তারিফ করলেন প্রধানমন্ত্রী

দক্ষিণ কোরিয়ার স্মার্টফোন এবং ইলেকট্রনিক ডিভাইস নির্মাতা Samsung করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য ভারত সরকারের PM CARES এবং রাজ্য সরকারের তহবিলে ২০ কোটি টাকা অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিপদের সময়ে এভাবে পাশে থাকার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী Samsung India-র প্রশংসা করে টুইট করে। প্রধানমন্ত্রী মোদী তার টুইটে লিখেছে করোনা মোকাবিলায় সমস্ত বড় বড় কোম্পানি এগিয়ে এসেছে, যা সত্যি প্রশংসাযোগ্য। প্রধানমন্ত্রী স্যামসাং ইন্ডিয়াকে ট্যাগ করে জানিয়েছে, এটি তারিফযোগ্য।

আপনাকে জানিয়ে রাখি, দক্ষিণ কোরিয়ার স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা স্যামসাংয়ের জন্য ভারত একটি বড় বাজার। তবে বর্তমান পরিস্থিতিতে কোম্পানি ব্যবসা বন্ধ রেখে সরকারকে সাহায্যের জন্য এগিয়ে এসেছে। কোম্পানি সাংবাদিক বৈঠকে বলেছে, করোনা মোকাবিলায় তারা PM CARES ফান্ডে ১৫ কোটি এবং তামিলনাড়ু এবং উত্তরপ্রদেশ রাজ্য সরকারের তহবিলে ৫ কোটি টাকা অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তারা স্থানীয় প্রশাসন ও কমিউনিটি হাসপাতালগুলির প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের জন্য এই অনুদান দিচ্ছে।

এরআগে টিকটক, শাওমি, ভিভো ও অপ্পো করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য সরকার কে সাহায্য করেছে। কিছুদিন আগে শাওমির ম্যানেজিং ডিরেক্টর মনু কুমার জৈন এমআই ফ্যানদের জন্য একটি খোলা চিঠি শেয়ার করেছিলেন। মনু তার চিঠির শুরুতেই জানিয়েছিলেন, সেলফ আইসোলেশন এবং লকডাউন কতটা জরুরি। এরপর তিনি সকল পাঠককে “জাতিকে রক্ষার জন্য একত্রিত হওয়ার” এবং সহযোগিতা করার অনুরোধ করেছিলেন।

এই চিঠি অনুযায়ী, শাওমি করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ১৫ কোটি টাকা অনুদান দিয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে তারা ১০ কোটি টাকা আরও দান করবে। এছাড়াও বিভিন্ন রাজ্য কে ৫ কোটি টাকা দেবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।