স্মার্টফোন ও ট্যাবলেটের জন্য Samsung আনলো ব্লুটুথ কীবোর্ড Smart Keyboard Trio 500

Samsung Bluetooth enabled smart keyboard trio 500

আপনি যদি এমন একটি কীবোর্ড চান যা আপনার ফোন বখ ট্যাবলেটে কাজ করবে, তাহলে আপনার জন্য রয়েছে একটি দারুন সুখবর! গত সপ্তাহেই এই ধরনের একটি কীবোর্ডের আগমনের আভাস পাওয়া গিয়েছিল। Samsung জানিয়েছিল যে, তারা মোবাইল ডিভাইসের জন্য একটি নতুন পোর্টেবল কীবোর্ড নিয়ে আসতে চলেছে। আশা করা হচ্ছিল যে, ২৮ এপ্রিল স্যামসাং-এর আনপ্যাকড ইভেন্টে এই ডিভাইসটি লঞ্চ করা হবে। তবে তার আগেই সব জল্পনার অবসান ঘটিয়ে দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্টটি লঞ্চ করল Smart Keyboard Trio 500।

কোম্পানির মতে, নতুন এই কীবোর্ডটি খুবই পাতলা এবং হালকা, ফলে খুব সহজেই বহনযোগ্য। যদিও এটি ছোটো এবং পাতলা, তা সত্ত্বেও স্যামসাং বলছে কীগুলি নিয়মিত কীবোর্ডের মতো প্রায় একই আকারের। এছাড়াও, এই স্মার্ট কীবোর্ডটি ব্লুটুথের মাধ্যমে একসাথে তিনটি ডিভাইসের সাথে কানেক্ট করা যেতে পারে। এর জন্য ইউজারকে ব্লুটুথ বাটনটি প্রেস এবং হোল্ড করে পেয়ারিং মোডে এন্টার করতে হবে, এবং তারপরে ব্লুটুথ স্ক্রিন থেকে কীবোর্ডটি চয়ন করতে হবে। শুধু তাই নয়, ইউজাররা আরও দ্রুত মাল্টিটাস্কিং-এর জন্য কেবলমাত্র একটি বাটন প্রেস করেই এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে স্যুইচ করতে পারবেন।

উপরন্তু, Samsung-এর এই ট্র্যাভেল কীবোর্ডে তিনটি ডেডিকেটেড শর্টকাট বাটন রয়েছে যা প্রতিটি ডিভাইসে আপনার প্রিয় ৩ টি অ্যাপ তাৎক্ষণিকভাবে খুলতে ব্যবহার করা যেতে পারে। Smart Keyboard Trio 500, DeX মোডে গ্যালাক্সি স্মার্টফোন এবং ট্যাবলেটে কাজ করে, যা খুব সহজে নোট নিতে এবং ইমেল পাঠাতে ইউজারদের ব্যাপকভাবে সাহায্য করার পাশাপাশি PC-তে কাজ করার অনুভূতি প্রদান করে।

Smart Keyboard Trio 500-এর ওপর থেকে পর্দা উন্মোচিত হলেও সংস্থাটি এখনও ডিভাইসটির দাম নিশ্চিত করেনি। শোনা যাচ্ছে যে, এটি কালো কিংবা সাদা রঙে পাওয়া যাবে, এবং মে মাস থেকে মার্কেটে উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন