5G স্মার্টফোন বিক্রিতে সবার শীর্ষে Samsung, শাওমি ও ভিভো কত নম্বরে জেনে নিন

samsung 5g smartphones

কমবেশি প্রায় প্রতিটি স্মার্টফোন কোম্পানি বাজারে 5G স্মার্টফোন নিয়ে এসেছে। ভারতে এখনও ৫জি চালু না হওয়ায় সেই অর্থে 5G স্মার্টফোন এসে পৌঁছায়নি। তবে গ্লোবাল মার্কেটে 5G স্মার্টফোনের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। নতুন একটি রিপোর্ট অনুযায়ী, গ্লোবাল মার্কেটে 5G স্মার্টফোনের শিপমেন্ট ২৫ মিলিয়ন পার করে গেছে। এই রিপোর্ট ২০২০ এর প্রথম কোয়ার্টারের। Strategy Analytics এর এই রিপোর্টে বলা হয়েছে দিন দিন বাড়ছে 5G স্মার্টফোনের চাহিদা। চীনে সবচেয়ে বেশি ৫জি ফোনের চাহিদা আছে। এই রিপোর্টে বলা হয়েছে, সবচেয়ে বেশি ৫জি ফোন বিক্রি করেছে Samsung।

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং, ২০২০ এর প্রথম কোয়ার্টারে ৮.৩ মিলিয়ন ইউনিট ৫জি স্মার্টফোন বিভিন্ন দেশে বিক্রির জন্য পাঠিয়েছে। স্যামসাংয়ের পরেই আছে Huawei, যারা ৮ মিলিয়ন ইউনিট ৫জি স্মার্টফোন শিপ করেছে। তৃতীয় স্থানে আছে ভিভো, তারা ২.৯ মিলিয়ন ইউনিট শিপ করেছে। শাওমি ২.৫ মিলিয়ন ইউনিট চতুর্থ স্থানে এবং অপ্পো ১.২ মিলিয়ন ইউনিট সহ পঞ্চম স্থানে আছে।

পপ আপ ক্যামেরা ফিচার আনছে Samsung :

Samsung এর পপ আপ ক্যামেরা ফোনের একটি ছবি সম্প্রতি অনলাইনে ফাঁস হয়েছে। এই ছবিতে ফোনটির সামনের দিকে ফুল স্ক্রিন ডিসপ্লে দেখা যাচ্ছে। আবার ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ট্রিপল রিয়ার ক্যামেরা। OnLeaks এর দ্বারা শেয়ার করা এই ছবিতে ফোনটির মাথায় পপ আপ সেলফি ক্যামেরাও দেখা গেছে।

আপনাকে জানিয়ে রাখি Samsung গতবছরে Galaxy A80 লঞ্চ করেছিল। যে ফোনে রোটেটিং পপ আপ ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরা পিছন দিকে ছিল তবে সামনেও কাজ করবে। এদিকে স্যামসাং এর এই নতুন পপ সেলফি ক্যামেরা ফোন ভিভো ভি ১৫ এর মতো দেখতে হবে। এই ফোনের নিচের দিকে বেজেল থাকবেনা আবার নচ ও দেওয়া হবেনা। যদিও এই ফোনের মডেল নম্বর জানা যায়নি।