আমেরিকার চাপে Huawei কে ডিসপ্লে প্যানেল দেওয়া বন্ধ করছে Samsung ও LG

samsung-lg-may-stop-supplying-display-panel-to-huawei

Huawei Technologies এর জন্য সময়টা মোটেই ভালো যাচ্ছেনা। ট্রাম্প প্রশাসনের নিষেধাজ্ঞার পর এমনিতেই আমেরিকার কোম্পানিগুলি হুয়াওয়ের সাথে ব্যবসা বন্ধ করেছে। এবার শোনা যাচ্ছে দক্ষিণ কোরিয়ান কোম্পানি, Samsung ও LG, আর হুয়াওয়ে কে ডিসপ্লে প্যানেল যোগান দেবে না। এর কারণ হিসাবেও উঠে এসেছে আমেরিকা যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা।

দক্ষিণ কোরিয়ান সংবাদমাধ্যম, Chosun Biz তাদের প্রতিবেদনে জানিয়েছে, স্যামসাং এবং এলজি, ট্রাম্প প্রশাসনের নিষেধাজ্ঞার কারণে আর প্রিমিয়াম ফোনের জন্য Huawei কে ডিসপ্লে প্যানেল সরবরাহ করবেনা।

যদিও এব্যাপারে Samsung Display (Samsung Electronics) মুখ খুলতে চায়নি। জানিয়ে রাখি স্যামসাং ডিসপ্লের, OLED ডিসপ্লে সবচেয়ে বেশি নিয়ে থাকে Apple। এছাড়াও কিছু বছর থেকে Huawei ও এই ডিসপ্লে নেওয়া শুরু করেছিল। তবে হয়তো স্যামসাং, হুয়াওয়ের সাথে তাদের সমস্ত ব্যবসা বন্ধ করতে চলেছে।

এদিকে LG Display জানিয়েছে, আমেরিকা যুক্তরাষ্ট্রের এই পদক্ষেপটি, কোম্পানি হুয়াওয়েকে যে সীমিত ডিসপ্লে সরবরাহ করতো তার ওপর কিছুটা প্রভাব ফেলবে। সম্ভবত আগামী ১৫ সেপ্টেম্বর থেকে Huawei, Samsung ও LG -র থেকে কোনো ডিসপ্লে প্যানেল পাবেনা।