Samsung Galaxy M33 5G, Galaxy A33 5G, Galaxy A53 5G, Galaxy A13 ভারতে আসছে, পেয়ে গেল BIS-এল ছাড়পত্র

Samsung Galaxy M33 5G ( স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি), SM-M336BU/DS মডেল নম্বরসহ, Samsung Galaxy A33 5G ( স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি), SM-A336E/DS মডেল নম্বরসহ, Samsung Galaxy A53 5G (স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি), SM-A536E/DS মডেল নম্বরসহ এবং Samsung Galaxy A13 (স্যামসাং গ্যালাক্সি এ১৩) ফোনটি SM-A135F/DS মডেল নম্বর সহ BIS সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত হয়েছে

Samsung M33 A33 A53 5G Galaxy A13 bis certification india launch soon specifications

দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক্স জায়ান্ট Samsung আগামী মাসে Galaxy S22 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। যদিও এখনো পর্যন্ত সংস্থাটি এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা করেনি, তবে আগামী ৮ই ফেব্রুয়ারি এই হাই-এন্ড ফোনগুলির ওপর থেকে পর্দা সরবে বলে অনেকে অনুমান করছেন। কিন্তু সাম্প্রতিক রিপোর্ট বলছে, শুধুমাত্র টপ প্রিমিয়াম ফোন নয়, বরঞ্চ Samsung, এখন তার মিড রেঞ্জার ‘M’ এবং ‘A’ সিরিজের অধীনেও নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আসলে ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন সাইটে চার চারটি নতুন Samsung স্মার্টফোন দেখা গেছে।

এর মধ্যে Samsung Galaxy M33 5G ( স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি), SM-M336BU/DS মডেল নম্বরসহ, Samsung Galaxy A33 5G ( স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি), SM-A336E/DS মডেল নম্বরসহ, Samsung Galaxy A53 5G (স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি), SM-A536E/DS মডেল নম্বরসহ এবং Samsung Galaxy A13 (স্যামসাং গ্যালাক্সি এ১৩) ফোনটি SM-A135F/DS মডেল নম্বর সহ BIS সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত হয়েছে। ফলে ফোনগুলি শীঘ্রই ভারতে লঞ্চ হবে বলে ধরে নেওয়া যায়। যদিও সার্টিফিকেশন সাইট থেকে এই ফোনগুলির কোনো স্পেসিফিকেশন জানা যায়নি।

Samsung Galaxy M33 5G, A33 5G এবং A53 5G, A13 সম্পর্কে এর আগে কী জানা গেছে

অন্যান্য সার্টিফিকেশন সাইট ও টিপস্টারদের দাবি অনুযায়ী, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনে ১০৮০পি (1080p) রেজোলিউশনসহ ৬.৪ ইঞ্চি এইচডি+ AMOLED ডিসপ্লে থাকতে পারে। এছাড়া এতে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। আবার স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি-তে বড় ৬,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে।

অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত অ্যামোলেড ডিসপ্লে এবং ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসতে পারে। গ্যালাক্সি এ৩৩ ৫জি এবং এ৫৩ ৫জি ফোনজোড়া কালো, সাদা, মৃদু নীল এবং কমলা – চারটি রঙের বিকল্পে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

এদিকে স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ইতিমধ্যেই আমেরিকায় লঞ্চ হয়েছে। যদিও ভারতে ৪জি ভার্সনটি আসবে বলে মনে হচ্ছে। প্রসেসর ও ডিসপ্লে ছাড়া দুটি ভার্সনে একই রকম স্পেসিফিকেশন থাকবে বলে মনে হয়। স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট ব্যবহার করা হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হয়েছে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.