অবিশ্বাস্য! স্যামসাংয়ের এই ফোনে থাকবে কম্পিউটারের থেকেও বেশি RAM

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং শীঘ্রই এমন একটি স্মার্টফোন নিয়ে আসছে, যেখানে কম্পিউটারের থেকেও বেশি র‌্যাম থাকবে। এই ফোনটির নাম হবে Samsung Galaxy S20 Ultra। সম্প্রতি এই ফোনের ছবি ইন্টারনেটে ফাঁস হয়েছে। ওই ছবিতেই ফোনটির ইন্টারনাল হার্ডওয়্যার সম্পর্কিত কিছু তথ্য সামনে আসে। কোম্পানি তাদের নতুন এই ফ্ল্যাগশিপ ফোনকে সবচেয়ে শক্তিশালী ফোন হিসাবেই বাজারে আনতে চাইছে।

স্যামসাংয়ের নতুন এই ফ্ল্যাগশিপ সিরিজ Galaxy S20 তে তিনটি ফোন থাকবে। এই তিনটি ফোনের নাম হবে- Samsung Galaxy S20, Samsung Galaxy S20+ এবং Samsung Galaxy S20 Ultra। XDA ডেভেলপারের রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এস২০ আলট্রা ফোনে ১২ জিবি এবং ১৬ জিবি র‍্যাম থাকতে পারে। এছাড়াও এতে ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ থাকবে। এছাড়াও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Samsung Galaxy S20 Ultra এর অন্যান্য ফিচার :

এই ফোনের ক্যামেরার কথা বললে, এতে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১০এক্স অপটিক্যাল জুমের সাথে ৪৮ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা এবং সাথে ১২ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা থাকবে। এছাড়াও স্যামসাং এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দিতে পারে। একজন টিপ্সটার দাবি করেছেন, ৭৪ মিনিটে এই ফোনটির ১০০ শতাংশ চার্জ হয়ে যাবে।

২৩ জানুয়ারি ভারতে আসছে Samsung Galaxy S10 Lite এবং Galaxy Note 10 Lite :

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং তাদের নতুন দুটি প্রিমিয়াম স্মার্টফোন Galaxy S10 Lite এবং Galaxy Note 10 Lite শীঘ্রই ভারতে লঞ্চ করতে চলেছে। এই ফোন দুটি ভারতে ২৩ জানুয়ারি লঞ্চ হবে। ই-কমার্স সাইট ফ্লিপকার্ট ইতিমধ্যেই গ্যালাক্সি এস১০ লাইট এর টিজার লঞ্চ করেছে। এই টিজারেই ফোনটির লঞ্চ ডেট উল্লেখ করা হয়েছে। আশা করা যায় এর সাথে Galaxy Note 10 Lite ও লঞ্চ হবে।

Galaxy S10 Lite এবং Galaxy Note 10 Lite দাম এবং উপলব্ধতা :

স্যামসাং এখন তাদের গ্যালাক্সি এস১০ লাইট এবং গ্যালাক্সি নোট ১০ লাইট এর দাম জানায়নি। তবে আমাদের সোর্স টিম অনুযায়ী খবর ভারতে Galaxy S10 Lite এর ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম হবে ৩৬,০০০ টাকা, আবার ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম হবে ৪০,০০০ টাকা। তবে Galaxy Note 10 Lite এর দাম জানা যায়নি।

Galaxy S10 Lite এবং Galaxy Note 10 Lite স্পেসিফিকেশন, ফিচার :

এই দুটি ফোনের মাঝখানে হোল পাঞ্চ ডিজাইনের সাথে এজ টু এজ ডিসপ্লে রয়েছে। এছাড়াও বর্গগার শেপে ট্রিপল রিয়ার ক্যামেরা পাবেন। আবার এই দুটি ফোনেই ব্যবহার করা হয়েছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড Infinity-O ডিসপ্লে, যার রেজুলেশন ২৪০০×১০৮০ পিক্সেল। দুটি ফোনই অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক One UI ২.০ অপারেটিং সিস্টেমে চলবে। এছাড়াও এতে পাবেন ফাস্ট চার্জিং এর সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

Galaxy S10 Lite অন্যান্য ফিচার :

গ্যালাক্সি এস১০ লাইট এ দেওয়া হয়েছে অক্টা কোর সিপিইউ এর সাথে ৭এনএম চিপসেট। মনে করা হচ্ছে এই চিপসেট হবে স্ন্যাপড্রাগন ৮৫৫ অথবা স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস। স্যামসাং এখনও এটি নিশ্চিত করেনি। স্টোরেজের কথা বললে ফোনটি ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি/৮ জিবি র‍্যাম বিকল্পের সাথে পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ২.০ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স এবং ৫ মেগাপিক্সেল ফিক্সড ফোকাস ম্যাক্রো লেন্স।

Galaxy Note 10 Lite অন্যান্য ফিচার :

নোট সিরিজের এই ফোনে ব্লুটুথ কানেক্টিভিটির সাথে S Pen পাবেন। যার মাধ্যমে মিউজিক, ভিডিও ও ক্যামেরা নিয়ন্ত্রণ করা যেতে পারে। এছাড়াও গ্যালাক্সি নোট ১০ লাইট ফোনে পাবেন অক্টা কোর সিপিইউ এর সাথে ১০এনএম চিপসেট। আশা করা যায় এই ফোনে এক্সিনস ৯৮১০ প্রসেসর দেওয়া হবে। স্টোরেজের কথা বললে ফোনটি ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি/৮ জিবি র‍্যাম বিকল্পের সাথে পাওয়া যাবে।

এদিকে ক্যামেরা বিভাগে এই ফোনটির পিছনেও ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যেখানে তিনটি ক্যামেরাই হবে ১২ মেগাপিক্সেলের। এই তিনটি ক্যামেরা হলো ওয়াইড এঙ্গেল লেন্স, টেলিফোটো এবং আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স।

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন