চিরতরে হারিয়ে যাবে Samsung Galaxy Note সিরিজ, Galaxy S ও Z সিরিজের উপর জোর সংস্থার

আগামী বছর অর্থাৎ ২০২২ সালে ফ্ল্যাগশিপ Samsung Galaxy Note সিরিজের নতুন ফোন আসার সম্ভাবনাও দেখা যাচ্ছে না

samsung-note-cancell-production-galaxy-s21-s22-ultra-z-fold-3-support-s-pen-stylus

Samsung (স্যামসাং) তার Galaxy Note (গ্যালাক্সি নোট) নামের জনপ্রিয় স্মার্টফোন সিরিজটিকে বন্ধ করে দিতে পারে বলে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে। যদিও সংস্থাটি সমস্ত গুঞ্জনকে বরাবর নস্যাৎ করে এসেছে। Samsung-এর তরফে বলা হয়েছে, তারা কেবল এই বছর কোনো Galaxy Note ফোন বাজারে আনবে না; পরিবর্তে আগামী বছর এই সিরিজ প্রত্যাবর্তন করবে। কিন্তু এখন রিপোর্ট বলছে, সংস্থার এই পরিকল্পনা বাস্তবায়িত হবে না। বরঞ্চ সত্যি সত্যিই Samsung Galaxy Note সিরিজকে বন্ধ করে, তারা এই সিরিজ কে Galaxy S (গ্যালাক্সি এস) বা Galaxy Z (গ্যালাক্সি জেড) সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির সাথে ইন্টিগ্রেট বা একীভূত করতে পারে।

২০২২ সালে আসবে না নতুন Galaxy Note ফোন

Etnews-এর একটি রিপোর্ট অনুযায়ী, স্যামসাং, তার গ্যালাক্সি নোট সিরিজকে আর রিনিউ করবে না। ফলত আগামী বছর অর্থাৎ ২০২২ সালে এই ফ্ল্যাগশিপ সিরিজের নতুন ফোন আসার সম্ভাবনাও দেখা যাচ্ছে না। সেক্ষেত্রে রিপোর্টে বলা হয়েছে যে, সংস্থাটি এই ফোনগুলিকে আগামী দিনে গ্যালাক্সি এস সিরিজের অধীনে নিয়ে আসবে, যাতে স্টাইলাসের সাপোর্ট থাকবে।

এই প্রসঙ্গে বলে রাখি, এই বছর লঞ্চ হওয়া Samsung Galaxy S21 Ultra এবং Galaxy Z Fold 3-এর মত হাই-এন্ড ফোনগুলিতে ইতিমধ্যেই S Pen (এস পেন) স্টাইলাসের বিকল্প দেওয়া হয়েছে। রিপোর্টে বলা হয়েছে, ফোল্ডেবল স্মার্টফোনের উৎপাদন বাড়ানোর জন্যই দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি গ্যালাক্সি নোট সিরিজের ফোন তৈরির সিদ্ধান্ত ত্যাগ করছে।

উল্লেখ্য, স্যামসাং এই বছর গ্যালাক্সি নোট সিরিজের ফোনগুলি ৩.২ মিলিয়ন উৎপাদন করেছে। যেখানে ২০১৯ সালে প্রায় ১২.৭ মিলিয়ন ইউনিট এবং ২০২০ সালে ৯.৭ মিলিয়ন ইউনিট উৎপন্ন হয়েছিল। তবে এখন সংস্থাটি গ্যালাক্সি জেড ফোল্ডেবল সিরিজের প্রায় ১৩ মিলিয়ন ইউনিট শিপমেন্টের লক্ষ্যমাত্রা রাখছে, যার কারণেই তারা সম্ভবত নোট সিরিজে মনোনিবেশ করতে চাইছে না।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.