এবার স্যামসাং ফোনেও দেখা যাবে বিরক্তিকর বিজ্ঞাপন, ফোনের দাম কম রাখতে এই সিদ্ধান্ত

samsung-oneui-2-5-users-soon-to-show-ads-in-system-apps

সারাবিশ্বেই মিড রেঞ্জে শাওমি, রিয়েলমি কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে দাঁড় করিয়ে দিয়েছে দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং কে। চীনা স্মার্টফোন কোম্পানিগুলি স্মার্টফোনের দাম কম রেখে অন্য কোনো ভাবে তাদের প্রফিট তুলে নেয়। যেমন ফোনে বিজ্ঞাপন দেখানো। কিন্তু Samsung এতদিন সেই পথে হাঁটেনি। তবে এবার ফোনের দাম আরও কম রাখতে নিজেদেরকে পরিবর্তন করছে স্যামসাং।

রিপোর্ট অনুযায়ী, স্যামসাং তাদের One UI ইন্টারফেসে এবার বিজ্ঞাপন দেখানো শুরু করবে। এই বিজ্ঞাপন স্টক অ্যাপ ছাড়াও লক স্ক্রিনে দেখা যাবে। সম্প্রতি ফাঁস হওয়া একটি স্ক্রিনশট অনুযায়ী, স্যামসাং তাদের জনপ্রিয় M ও A সিরিজের ফোনে আগে বিজ্ঞাপন দেখাতে শুরু করবে। আমরা শাওমি ও রিয়েলমির ফোনেও এই ধরণের বিজ্ঞাপন দেখে থাকি। যদিও স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ সিরিজ Galaxy S কে বিজ্ঞাপন মুক্ত রাখবে বলে জানা গেছে।

ছবি- GSMarena

GSMarena থেকে পোস্ট করা ছবিতে পরিষ্কার One UI 2.5 আপডেটে বিজ্ঞাপন দেখা যাচ্ছে। দুটি ছবির একটিতে ব্যানারে ও একটিতে লক স্ক্রিনে এই বিজ্ঞাপনের দেখা মিলেছে। ব্যানারটি কোনো ওয়েদার অ্যাপের ছিল বলেই মনে হচ্ছে। অর্থাৎ স্টক অ্যাপেরও যে বিজ্ঞাপন দেখা যাবে তা এই ছবি প্রমান করে।

এদিকে ছবিতে যে বিজ্ঞাপন আমরা দেখছি তা কোরিয়ান ভাষায়। হতে পারে কোম্পানি কেবল তাদের নিজের দেশেই উপলব্ধ ফোনগুলিতে এই বিজ্ঞাপন দেখাবে। আবার এও হতে পারে কোম্পানি শুরুতে নিজের দেশে এই ব্যবস্থা আনার পর, ধীরে ধীরে অন্য দেশগুলোর জন্য রোল আউট করবে। প্রসঙ্গত গত নভেম্বরেই কোম্পানি জানিয়েছিল যে তাদের সিস্টেমে বিজ্ঞাপন আসতে পারে।