৭টি মডেলে ভারতে নতুন পোর্টেবল স্টোরেজ ডিভাইস লঞ্চ করলো স্যামসাং

জনপ্রিয় টেক কোম্পানি স্যামসাং প্রায়ই স্মার্টফোন ছাড়াও বিভিন্ন প্রোডাক্ট লঞ্চ করে। আজ সংস্থাটি ভারতে ‘পোর্টেবল সলিড-স্টেট ড্রাইভ টি৭ (Portable SSD T7) এবং ইন্টারনাল 870 QVO SSD নামে দুটি নতুন স্টোরেজ ডিভাইস লঞ্চ করেছে। দক্ষিণ কোরিয়ার সংস্থাটি জানিয়েছে এই ডিভাইসগুলি যথেষ্ট টেকসই এবং এগুলিতে শক প্রতিরোধ প্রযুক্তি রয়েছে। এছাড়া এগুলিতে AES ২৫৬-বিট হার্ডওয়্যার এনক্রিপশন রয়েছে। রয়েছে NVMe প্রযুক্তিসহ কমপ্যাক্ট মেটাল বডি ডিজাইন। গ্রাহকদের ব্যস্ত জীবনযাত্রার সাথে সামঞ্জস্য আনতেই এই ডিভাইসগুলি আনা হয়েছে, এমনটাই জানিয়েছে সংস্থাটি।

‘পোর্টেবল এসএসডি টি৭’ এর রিড এন্ড রাইট স্পিড যথাক্রমে ১০৫০ এমবিপিএস ও ১০০০ এমবি। অন্যদিকে ‘ইন্টারনাল ৮৭০ কিউভিও এসএসডি’ ডিভাইসে সর্বাধিক রিড এন্ড রাইট স্পিড যথাক্রমে ৫৬০ এমবিপিএস এবং ৫৩০ এমবিপিএস। সংস্থার দাবি পূর্ববর্তী জেনারেশনের তুলনায় এই ডিভাইসটি ১৩% বেশি স্পিড সরবরাহ করবে, এবং কম্পিউটারে উন্নতগেমিং, ওয়েব ব্রাউজিংয়ের মত সুবিধা দেবে।

ডিভাইসদুটির দাম:

পোর্টেবল এসএসডি টি৭-এর ৫০০ জিবির দাম পড়বে ৯,৯৯৯ টাকা। এই মডেলের ১ টিবি ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা এবং ২ টিবির দাম হবে ২৯,৯৯৯ টাকা। ইন্টারনাল ৮৭০ কিউভিও এসএসডি চারটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে – ১ টিবি, ২ টিবি, ৪ টিবি এবং ৮ টিবি। এই সমস্ত মডেল কিনতে চাইলে দাম পড়বে যথাক্রমে ৯,৯৯৯ টাকা, ১৯,৯৯৯ টাকা, ৩৯,৯৯৯ এবং ৭৪,৯৯৯ টাকা।

আপনারা চাইলে এখনই স্যামসাং পোর্টেবল এসএসডি টি৭ মডেল কিনতে পারবেন। অন্যদিকে 870 QVO মডেলটি আগামী ২০ জুলাই থেকে পাওয়া যাবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।