দশ হাজার টাকার কমে সেরা ফোন চাই? Samsung, Realme, Tecno সহ এই ফোনগুলি দেখুন

samsung-realme-tecno-micromax-budget-phone-under-rs-10000-in-india
১০,০০০ টাকার কমে সেরা বাজেট ফোন

ভারতীয় স্মার্টফোন মার্কেটে হাই-এন্ড এবং ফ্ল্যাগশিপ স্মার্টফোনের চাহিদা দিনকে দিন বাড়ছে বৈ কমছে না। যদিও এর জন্য বাজেট-রেঞ্জ ফোনের বিক্রি কমছে এমন নয়। কারণ, এমন বহু মানুষ আছেন যারা কম দামের মধ্যে উন্নত ফিচার যুক্ত স্মার্টফোন খুঁজে থাকেন। ফলে, গ্রাহকদের চাহিদা অনুযায়ী স্মার্টফোন নির্মাতারা এখনও কম দামি হ্যান্ডসেট বাজারে লঞ্চ করেছে। আজ আমরা এই পোস্টে সেই সমস্ত স্মার্টফোন নিয়ে কথা বলবো যাদের দাম রাখা হয়েছে ১০,০০০ টাকার কম। যদিও দাম কম হলেও এই সব ফোনে শক্তিশালী ব্যাটারি সহ দুর্দান্ত ফিচার রয়েছে। আসুন এইসব ফোনগুলির দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

১০,০০০ হাজার টাকার কমে স্মার্টফোন

Realme Narzo 30A : রিয়েলমি নারজো ৩০এ স্মার্টফোনের ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯৯ টাকা। আর, ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা রাখা হয়েছে।

রিয়েলমি নারজো ৩০এ স্মার্টফোনে, ৭২০x১,৬০০ পিক্সেল রেজোলিউশন যুক্ত একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভার্সনে কাজ করে। অন্যদিকে, ফটোগ্রাফির জন্য এতে ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার মধ্যে একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি মনোক্রোম সেন্সর বর্তমান। সেলফি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড়ো ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। রিয়েলমির দাবি, তাদের এই ডিভাইসের ব্যাটারি একক চার্জে স্ট্যান্ডবাই অবস্থায় ৪৬ দিন পর্যন্ত সক্রিয় থাকবে।

Infinix Hot 10S : ইনফিনিক্স হট ১০ এস স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা। আর, ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ১০,৯৯৯ টাকা।

ইনফিনিক্স -এর এই স্মার্টফোনে, ৭২০x১,৬৪০ পিক্সেল রেজোলিউশন যুক্ত ৬.৮২ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে দেখা যাবে। বাজেট-রেঞ্জের এই হ্যান্ডসেটে রয়েছে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওএস-এ চলবে। ছবি তোলার জন্য এই ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হলো, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং একটি এআই লেন্স। সাথে থাকছে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরাও। হ্যান্ডসেটে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। এটি ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Tecno Spark 7T : টেকনো স্পার্ক ৭টি স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৮,৯৯৯ টাকা।

টেকনো -এর এই স্মার্টফোনে, একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডট-নচ আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রেজোলিউশন ৭২০x১,৬০০ পিক্সেল। উন্নত পারফরম্যান্স সরবরাহ করতে ফোনে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে থাকছে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওএস। ফোনে, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। আর সেলফি তোলার জন্য হ্যান্ডসেটে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য এই হ্যান্ডসেটে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারিও থাকছে।

Samsung Galaxy F02s : স্যামসাং গ্যালাক্সি এফ ০২ এস স্মার্টফোনের ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯৯ টাকা। অন্যদিকে, ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ধার্য করা হয়েছে ৯,৯৯৯ টাকা।

গ্যালাক্সি সিরিজের অন্তর্গত এই স্মার্টফোনকে, ৭২০x১,৬০০ পিক্সেল রেজোলিউশন যুক্ত একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ইনফিনিটি-ভি ডিসপ্লে সহ নিয়ে আসা হয়েছে। উন্নত পারফরম্যান্সের জন্য এতে, অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার ফোনে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এর, প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেলের, সেকেন্ডারি সেন্সর ২ মেগাপিক্সেলের এবং তৃতীয় সেন্সর ২ মেগাপিক্সেলের। আর সাথে থাকছে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওএস সিস্টেমে চলা এই হ্যান্ডসেটে, ১৫ ওয়াট ফাস্ট-চার্জি সাপোর্ট সমেত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

Micromax In 1b : মাইক্রোম্যাক্স ইন ১ বি স্মার্টফোনের ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯৯ টাকা। আর, ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা রাখা হয়েছে।

মাইক্রোম্যাক্স -এর এই ফোনে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ইনফিনিটি-ভি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রেজোলিউশন ৭২০x১,৬০০ পিক্সেল। এটিতে, অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে থাকছে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ, যাতে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের একটি সেন্সর রয়েছে। এছাড়া, সেলফি তোলার জন্য ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও পেয়ে যাবেন। অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওএস সিস্টেমে কাজ করা এই হ্যান্ডসেটে, ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে, যা ১৫ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করে।

Realme C25s : রিয়েলমি সি ২৫ এস স্মার্টফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের রিটেল মূল্য ৯,৯৯৯ টাকা। আর, ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১০,৯৯৯ টাকা।

এই স্মার্টফোনে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি দেখা যাবে, এর রেজোলিউশন ৭২০x১,৬০০ পিক্সেল। ফিচারের কথা বললে এই হ্যান্ডসেটে, অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওএস, অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এছাড়া, ফোনের ব্যাক প্যানেলে একটি ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপও বর্তমান। যার মধ্যে, প্রাইমারি সেন্সরটি ১৩ মেগাপিক্সেলের, সেকেন্ডারি সেন্সর ২ মেগাপিক্সেলের এবং তৃতীয় সেন্সর ২ মেগাপিক্সেলের। এতে, ১৮ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।