সুখবর, ভারতেও আসছে Samsung-র Android 12 ভিত্তিক One UI 4.0 আপডেট, কারা আগে পাবে

Samsung Galaxy S21 সিরিজের স্মার্টফোন ব্যবহারকারীরা One UI 4.0 বিটা প্রোগ্রামে অংশগ্রহণ করে নতুন ফিচার ও অ্যাপের প্রিভিউ দিতে পারবেন।

samsung-rolling-out-android-12-based-oneui-4-0-in-india-eligible-device

Samsung তাদের Android 12 বেসড One UI 4.0 বিটা ফার্মওয়্যার আপডেট পেতে চলা স্মার্টফোনের তালিকায় ভারতবর্ষের নাম যোগ করেছে। যার অর্থ ভারতে স্যামসাং ব্যবহারকারীরা খুব শীঘ্রই নতুন Android ভার্সনের পাশাপাশি সংস্থার আপডেটেড কাস্টম ইন্টারফেস One UI 4.0-এর আপডেট পেতে চলেছেন। এই মুহূর্তে ভারতে Galaxy S21 সিরিজ ইউজারেদের কাছে বিটা আপডেটটি উপলব্ধ। এটি পেতে গেলে তাঁদের প্রথমে স্যামসাং মেম্বারস অ্যাপে রেজিস্টার করতে হবে। প্রোগ্রামে নথিভুক্ত সমস্ত ব্যবহারকারী সেই আপটেড পেতে সক্ষম হবেন বল মনে করা হচ্ছে।

One UI 4.0 আপডেটে ২.৩ জিবি ইনস্টল ফাইল রয়েছে, যা অক্টোবর ২০২১ সিকিউরিটি প্যাচের সাথে এসেছে। One UI 4.0-এ কিছু দুর্দান্ত উইজেট এবং গুগলের মেটারিয়াল ইউ থিমিং ইঞ্জিন যুক্ত হয়েছে। নতুন আপডেটে ভিজ্যুয়ালেও পরিবর্তন লক্ষ্য করা যাবে।

যথারীতি, প্রোগামে নথিভুক্ত করার আগে ইউজারদের গুরুত্বপূর্ণ ডেটার ব্যাকআপ নিতে পরামর্শ দেওয়া হয়েছে। যাতে প্রয়োজনীয় ফাইল সুরক্ষিত থাকে। প্রসঙ্গত, ওয়ান ইউআই বিটা প্রোগামটি স্যামসাংয়ের দ্বারা পরিচালিত হয়। প্রোগামটির লক্ষ্য হল ব্যবহারকারীদের মতামতের ভিত্তিতে একটি নির্ভরযোগ্য, উন্নত অপারেটিং সিস্টেম এবং ইউজার এক্সপেরিয়েন্স তৈরি করা।

স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজের স্মার্টফোন ব্যবহারকারীরা ওয়ান ইউআই ৪.০ বিটা প্রোগ্রামে অংশগ্রহণ করে নতুন ফিচার ও অ্যাপের প্রিভিউ দিতে পারবেন। পাশাপাশি অপারেটিং সিস্টেম কতটা নির্ভরযোগ্য, স্থিতিশীল এবং ব্যবহারযোগ্য, সে বিষয়েও প্রতিক্রিয়া জমা দিতে পারবেন। তবে সেগুলি করার আগে সবার প্রথমে বিটা সফটওয়্যার ইনস্টল করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷