স্যামসাং স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সুখবর! ২০১৪ থেকে চলা এই সমস্যার এল সমাধান

স্যামসাং সম্প্রতি তাদের ফ্ল্যাগশিপ ডিভাইসগুলিতে সবথেকে নতুন মে মাসের সিকিউরিটি প্যাচ জারি করা শুরু করে দিয়েছে। স্যামসাং গ্যালাক্সি এস২০ তে লেটেস্ট প্যাচ গুগলের আগেই নিয়ে চলে এসেছে স্যামসাং। স্যামসাংয়ের ওয়েবসাইটে এই সফটওয়্যার আপডেটের ব্যাপারে বেশ কিছু তথ্য জানানো হয়েছে।

শুধুমাত্র লেটেস্ট সিকিউরিটি প্যাচ নয়, স্যামসাং নিজের সফটওয়্যারে পাওয়া আরো ১৯টি কমতি এবং অ্যান্ড্রয়েডে পাওয়া ৯টি কমতিকে দূর করেছে এই আপডেটে। আপনাদের জানিয়ে রাখি স্যামসাং ফোনে থাকা ১৯টি সমস্যার মধ্যে একটি বড় বাগ রয়েছে যা ২০১৪ থেকে সমস্ত গ্যালাক্সি স্মার্টফোনে দেখা যাচ্ছে। অর্থাৎ এই কোম্পানির পুরোনো স্মার্টফোন যেমন গ্যালাক্সি এস৫ এবং গ্যালাক্সি নোট৪ এগুলিও বেশ কিছু সমস্যার মুখোমুখি হচ্ছে।

গুগল প্রজেক্ট জিরো রিসার্চ টিমের সদস্যরা একটি কমতির ব্যাপারে খোঁজ চালিয়েছেন, যা স্যামসাং স্মার্টফোনে Qmage ইম্প্লেমেন্টেশনের মাধ্যমে সমাধান করা যাবে। এছাড়াও জিরো ক্লিক ভালনারেবিলিটি ব্যবহার করে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের লাইব্রেরী অ্যাকসেস পেয়ে যাওয়া যায়।

একটি এমএমএস পাঠিয়ে সম্পূর্ণ অপারেটিং সিস্টেম ফাইলগুলিকে অ্যাক্সেস করা যায়। গ্যালাক্সি ডিভাইসের অপারেটিং সিস্টেম লাইব্রেরীর ব্যাপারে জানতে হলে ৫০ থেকে ৩০০টি এম এম এস পাঠানোর প্রয়োজন হয়। এই এমএমএস গুলিতে .qmg ফাইল এর ব্যবহার হয়ে থাকে।

স্যামসাং মে মাসের সিকিউরিটি প্যাচ লঞ্চ করার সাথে সাথে, দীর্ঘদিন ধরে চলতে থাকা এই বাগটিকে নির্মূল করেছে। লেটেস্ট আপডেট প্যাচ স্যামসাং গ্যালাক্সি এস২০, স্যামসাং গ্যালাক্সি Z ফ্লিপ, গ্যালাক্সি ফোল্ড গ্যালাক্সি নোট১০, গ্যালাক্সি এস১০ এবং গ্যালাক্সি এ৫০ মোবাইলের উপর লঞ্চ করা হয়েছে।