5G সাপোর্টের সাথে গিকবেঞ্চে দেখা গেল Samsung SGH-N378 কে

আনুষ্ঠানিকভাবে লঞ্চ না হওয়া নতুন স্মার্টফোন সম্পর্কে তথ্য প্রকাশের ক্ষেত্রে বেঞ্চমার্ক সাইট Geekbench একটি বিশ্বস্ত প্ল্যাটফর্ম। সম্প্রতি তারা স্যামসাংয়ের নতুন একটি স্মার্টফোনের তথ্য সামনে এনেছে। এই ফোনটি ৫জি কানেক্টিভিটি সহ আসবে। স্যামসাংয়ের এই আসন্ন 5G স্মার্টফোনটিকে Samsung SGH-N378 কোডনেমে গীকবেঞ্চে দেখা গেছে। আসুন এই ফোনটি সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Samsung SGH-N378 এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

গীকবেঞ্চের রিপোর্ট অনুযায়ী, স্যামসাংয়ের এই ফোনে থাকবে Lito মাদারবোর্ড। যেটি আসলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি চিপসেটের কোডনেম। ফলে বলতে দ্বিধা নেই এই ফোনে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর থাকবে। এটি একটি অক্টা-কোর প্রসেসর। ফোনটির প্রসেসরের সিঙ্গল-কোর স্কোর ৫২৩ এবং মাল্টি-কোর স্কোর ১৮৫৯। গ্রাফিক্সের ক্ষেত্রে এতে অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ থাকতে পারে।

কানেক্টিভিটির ক্ষেত্রে এই ফোনে 5G সাপোর্ট থাকবে। বেঞ্চমার্ক সাইটের তথ্য অনুযায়ী, এই ফোনে বিল্ট-ইন এক্স৫২ ৫জি মোডেম ব্যবহৃত হতে পারে যার, যার ডেটা ট্রান্সফার রেট ৩.৭ গিগাবাইট/সেকেন্ড। ফোনটি ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টে আসতে পারে। এখান থেকে আরও জানা গেছে যে এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ নির্ভর ইন্টারফেস দেখা যেতে পারে।

Samsung SGH-N378 কোডনেম যুক্ত ফোনটির নাম সম্পর্কে অবশ্য এখনো জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে ফোনটি স্যামসাং গ্যালাক্সি এ বা গ্যালাক্সি এম সিরিজে অন্তর্ভুক্ত হতে পারে। বেঞ্চমার্ক সাইটে দেখা গেলেও স্যামসাংয়ের এই ফোনটি কবে বাজারে আসবে তা নিয়ে এখনই কিছু বলা সম্ভব না। তবে আশা করা যায় এই ফোনটি সম্পর্কে শীঘ্রই আরও তথ্য সামনে আসবে।