স্যামসাং ফ্যানদের জন্য সুখবর, মিড রেঞ্জ ফোনেও থাকবে ওয়্যারলেস চার্জিং ফিচার

samsung-soon-to-offer-wireless-charging-feature-in-mid-range-phone

Samsung ব্যবহারকারীদের জন্য আসছে নতুন একটি সুখবর। দক্ষিণ কোরিয়ান কোম্পানি নিজের জনপ্রিয় Galaxy A সিরিজে ওয়্যারলেস চার্জিং টেকনোলজি অফার করা শুরু করছে। একটি রিপোর্টে জানা গিয়েছে, কোম্পানি এই সিদ্ধান্ত নিয়েছে ২০২০ সালে মিড রেঞ্জের স্মার্টফোনের জনপ্রিয়তা বৃদ্ধি করার জন্য। মনে করা হচ্ছে আগামী বছরের প্রথম থেকে এই নতুন ফিচার স্যামসাং স্মার্টফোনে আসতে চলেছে। এই নতুন ফিচার নিয়ে আসার জন্য কোম্পানি বর্তমানে হ্যানসল টেকনোলজি নামক একটি কোম্পানির সাথে কথাবার্তা বলছে।

স্যামসাং নিজের Galaxy A সিরিজের স্মার্টফোনে সব থেকে ভালো ওয়্যারলেস চার্জিং ব্যবস্থা অফার করতে চায়। এই কারণেই স্যামসাং যোগাযোগ করেছে হ্যানসল টেকনোলজির সঙ্গে। এই কোম্পানিটি সারা দুনিয়ায় ওয়্যারলেস চার্জিং ব্যবস্থার সবথেকে ভালো সাপ্লায়ার বলে জানা যায়।

ওয়্যারলেস টেকনোলজি এখনো বেশ দামি। ওয়্যারলেস চার্জিং ব্যবস্থা থাকার কারণে সম্প্রতি লঞ্চ হওয়া Samsung Galaxy S20 স্মার্টফোনের দাম বেশ কিছুটা বেড়ে গিয়েছিল। স্যামসাংয়ের এই সিরিজেও ওয়্যারলেস চার্জিং ব্যবস্থা প্রদান করেছিল হ্যানসল টেকনোলজি। তবে এই ব্যবস্থা মিড-রেঞ্জ স্মার্টফোনে নিয়ে আসলে সেই স্মার্টফোনগুলির দামও কিছুটা বেড়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

স্যামসাং নিজের গ্যালাক্সি এ সিরিজের দাম অন্য সিরিজ থেকে কম রাখার জন্য বেশ কিছু ফ্ল্যাগশিপ ফিচার সরিয়ে দিয়েছে। যা ভালোভাবে নেয়নি স্যামসাং ফ্যানরা। তবে মিডরেঞ্জার সেগমেন্টে যদি স্যামসাং ওয়্যারলেস চার্জিং ব্যবস্থা নিয়ে চলে আসে তাহলে ফ্যানরা যেমন খুশি হবে তেমনি সমস্যার মুখে পড়তে পারে এই রেঞ্জের বড় বড় স্মার্টফোন কোম্পানিগুলি।