Apple-কে নিয়ে উপহাস করা পোস্ট ডিলিট! Samsung Galaxy S21 সিরিজে থাকবেনা চার্জার?

গত অক্টোবরে প্রিমিয়াম ডিভাইস নির্মাতা Apple তার নতুন iPhone 12 সিরিজ বাজারে আনার পর থেকেই বহু উপহাস এবং বিতর্কের সৃষ্টি হয়। কারণটা আমাদের সকলেরই জানা! নতুন আইফোন সিরিজের কোনো মডেলের সাথেই চার্জিং অ্যাডাপ্টার এবং ইয়ারফোন দেয়নি কোম্পানিটি; যার ফলে, iPhone 12 সিরিজের গ্রাহকদের আলাদা করে এই দুটি অ্যাক্সেসরিজ কিনতে হবে।

এদিকে, iPhone 12 সিরিজ লঞ্চ হওয়ার পরই Apple-এর এই বড়সড় পদক্ষেপটি নিয়ে ঠাট্টা শুরু করে সংস্থার সবচেয়ে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী Samsung। এই নিয়ে দক্ষিণ কোরিয়ার টেক সংস্থাটি, তার সোশ্যাল নেটওয়ার্কিং প্রোফাইলগুলিতে পরোক্ষভাবে Apple-কে বিদ্রুপ করে বেশ কয়েকটি পোস্টও করে। যদিও ওই সময় কিছু প্রতিবেদনে দাবি করা হয়, আসন্ন দিনগুলিতে অ্যাপলের দেখানো পথেই হাঁটতে চলেছে স্যামসাং। এবার স্যামসাংয়ের সাম্প্রতিক পদক্ষেপের পর এই সম্ভাবনা আরও উজ্জ্বল হয়ে উঠলো।

আসলে, স্যামসাং সম্প্রতি তার Apple iPhone 12 কে নিয়ে করা উপহাসমূলক পোস্টগুলি ডিলিট করতে শুরু করেছে। যার জেরে অনেকেই মনে করছেন, স্যামসাং এবার অ্যাপলের জুতোয় পা গলানোর প্রস্তুতি নিচ্ছে। নতুন আইফোন সিরিজ লঞ্চের সময়, স্যামসাং গর্বের সাথে তার সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছিল যে “আমাদের গ্যালাক্সি ফোনটি বেসিক চার্জার থেকে শুরু করে সেরা ক্যামেরা, ব্যাটারি এবং মেমরি পারফরম্যান্স ইত্যাদি প্রয়োজনীয় সমস্ত কিছু সরবরাহ করে”। কিন্তু এখন, সংস্থাটি এই পোস্টগুলি মুছে ফেলেছে যা তার অ্যাপলকে নকল করার ক্ষেত্রে দৃঢ় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

এদিকে বিগত কয়েকদিন ধরেই স্যামসাংয়ের আসন্ন Galaxy S21 সিরিজটি নিয়ে নেটদুনিয়ায় বেশ জল্পনা চলছে। আগামী বছরের একদম প্রথমেই সংস্থাটি এই নতুন সিরিজের ওপর থেকে পর্দা সরিয়ে নেবে বলে আশা করা হচ্ছে। বলা হচ্ছে, ব্র্যান্ডের এই আসন্ন Galaxy S21 সিরিজের ডিভাইসগুলির সাথে চার্জিং অ্যাডাপ্টার বা ইয়ারফোন নাও দিতে পারে স্যামসাং।

এই প্রসঙ্গে বলে রাখি, ব্রাজিল এবং ইউরোপীয় বাজারের ক্ষেত্রে স্যামসাং এই পদক্ষেপ নেবে বলে মনে করা হচ্ছে। তবে বিশ্বের অন্যান্য বাজারগুলির জন্যও স্যামসাং একই জিনিস ভাবছে কিনা তা এখনও অস্পষ্ট!