স্যামসাং এর নতুন ধামাকা, 12 মিনিটে ফুল চার্জ হবে নতুন ফোন?

  

আপনি হয়ত অনেককেই মেট্রো বা বাসে যাতায়াতের সময় পাওয়ার ব্যাংকের মাধ্যমে স্মার্টফোন চার্জ করতে দেখবেন। আসলে এই ব্যাস্ততার জীবনে আমরা আমাদের ফোন সময় মতো চার্জ বসাতে পারিনা। প্রিমিয়াম ফোনগুলো 45 মিনিট থেকে 90 মিনিট পর্যন্ত সময় নিয়ে নেয় ফুল চার্জ হওয়ার জন্য। আবার আপনি যদি দামি ফোন না ব্যবহার করেন তবে আপনার ফোন চার্জ হতে আরো বেশি সময় নেবে।

তবে আপনার সমস্যা হয়তো এবার সমাধানের পথে। কারণ দক্ষিণ কোরিয়ান কোম্পানি, স্যামসাং বিশ্বের প্রথম গ্রিফিন ব্যাটারির স্মার্টফোন লঞ্চ করতে পারে। যে ফোনটি চার্জ হতে 12 মিনিট সময় লাগবে। এখনও অবধি বাজারে পাওয়া সমস্ত স্মার্টফোন লিথিয়াম আয়ন ব্যাটারির সাথে লঞ্চ হয়।

স্মার্টফোন কোম্পানিগুলো তাদের ফোনে লিথিয়াম আয়ন ব্যাটারি ব্যবহার করে কারণ এটি হালকা হয়। তবে এই ব্যাটারির সবচেয়ে বড় সমস্যা হ’ল এটি চার্জ হতে অধিক সময় নেয় এবং ওভারহীট হলে ব্লাস্ট করতে পারে। রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্রিফিন ব্যাটারির এই স্মার্টফোন 2020 সালের শেষে বা 2021 সালের শুরুতে লঞ্চ করতে পারে।

গ্রিফিন ব্যাটারির কথা বললে এই ব্যাটারি লিথিয়াম আয়ন ব্যাটারির থেকে উন্নত। এটি 30 মিনিটেই ফুল চার্জ হয়। এতে টু ডাইমেনশনল ম্যাটারিয়াল থাকে, যা সিঙ্গেল লেয়ার কার্বন এটমস দিয়ে তৈরী হয়। গ্রিফিন ব্যাটারি, লিথিয়াম আয়ন ব্যাটারির থেকে 33 গুন তাড়াতাড়ি চার্জ হয়।

পড়ুন : জলের দামে ভারতে আসছে Samsung Galaxy A10s

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন