Galaxy Z Fold Lite সহ আগামী বছর Samsung আনবে তিনটি ফোল্ডিং স্মার্টফোন

দিন কয়েক আগেই ইন্টারনেট দুনিয়ায় Samsung-এর একটি ফোল্ডেবল স্মার্টফোনের কিছু ফিচার ফাঁস হয়েছিল। বিশেষজ্ঞদের মতে, এই ডিভাইসটি সেপ্টেম্বরে লঞ্চ হওয়া Galaxy Z Fold 2-এর সাকসেসর বা উত্তরসূরি হতে পারে, যা আগামী বছরের দ্বিতীয়ার্ধে বাজারে আসবে। তবে সম্প্রতি একটি রিপোর্ট সামনে এসেছে, যেখানে বলা হয়েছে – একটি নয়, আগামী বছর Samsung লঞ্চ করতে পারে তিনটি নতুন ফোল্ডেবল স্মার্টফোন। দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক্স মিডিয়া, দ্য ইলেকের মতে, ২০২১ সালে Samsung Galaxy Z Flip 2, GalaxyZ Fold 3 and Galaxy Z Fold Lite নামের তিনটি ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।

রিপোর্ট অনুযায়ী, স্যামসাং, ইতিমধ্যেই এই স্মার্টফোনগুলির জন্য তিনটি OLED প্যানেল উৎপাদন করতে শুরু করেছে। এছাড়া, এই টেক জায়ান্ট সংস্থাটি আল্ট্রা-থিন গ্লাস (UTG)-এর উৎপাদন এবং বিকাশ শুরু করেছে যা ফোনের ডিসপ্লে প্যানেলগুলিকে সুরক্ষিত রাখবে।

এর আগের একটি প্রতিবেদনে আমরা বলেছিলাম, Galaxy Z Fold 3 ডিভাইসটি, Galaxy Z Fold 2-এর সাকসেসর বা উত্তরসূরি হবে। এটির স্ক্রিন সাইজ এবং দাম Galaxy Z Fold 2-এর মতই হবে বলে আশা করা হচ্ছে। এও শোনা গিয়েছিল স্যামসাংয়ের, এই Galaxy Z Fold 3 ফোনে আন্ডার স্ক্রিন ক্যামেরা থাকবে এবং এতে এস-পেনের সাপোর্ট করবে।

আবার, স্যামসাংয়ের Galaxy Z Flip 2 ডিভাইসটি ৬.৭ ইঞ্চি ইন্টারনাল ডিসপ্লে সহ আসবে বলে মনে করা হচ্ছে। রিপোর্ট বলছে, এই স্মার্টফোনটিতে ৩ ইঞ্চির একটি এক্সটার্নাল ডিসপ্লে থাকবে। তবে স্মার্টফোনটিতে আন্ডার-স্ক্রিন ক্যামেরা থাকবে না, বরঞ্চ এতে পাঞ্চ-হোল ডিসপ্লে দেখা যেতে পারে। অন্যদিকে, সর্বশেষ যে ফোল্ডেবল স্মার্টফোনটির কথা শোনা যাচ্ছে, সেটি হল Galaxy Z Fold Lite। এটি ব্র্যান্ডের এখন পর্যন্ত চালু করা সমস্ত ফোল্ডেবল স্মার্টফোনের সস্তা সংস্করণ হবে বলে মনে করা হচ্ছে। আশা করা হচ্ছে এই স্মার্টফোনটিতে Galaxy Z Flip 2-এর মতো একই স্ক্রিন সাইজ থাকবে।

দ্য ইলেক জানিয়েছে যে, স্যামসাং, আগামী বছরের শুরুর দিকে Galaxy Z Fold Lite স্মার্টফোনটি বাজারে আনবে। অন্য ফোনদুটি অর্থাৎ Galaxy Z Flip 2 এবং GalaxyZ Fold 3 ফোল্ডেবল স্মার্টফোন দুটি ২০২১ সালের শেষ দিকে বাজারে আসতে পারে। আশা করা যায়, খুব শীঘ্রই এই বিষয়ে আরো বিস্তারিত তথ্য পাওয়া যাবে। তাই এই ধরণের সমস্ত আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।