নজরে ভারত, স্যামসাং চীনের টিভি উৎপাদন কারখানা বন্ধ করে দিল

Samsung তাদের চীনের শেষ স্মার্টফোন উৎপাদন কারখানা (ম্যানুফ্যাকচারিং ফ্যাক্টরি) আগেই বন্ধ করেছে। এবার দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি চীনের টিভি উৎপাদন কারখানাও বন্ধ করে দিতে পারে। SamMobile এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাং, Tianjin এর টিভি ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট বন্ধ করার কথা ভাবতে শুরু করেছে।

এই রিপোর্টে বলা হয়েছে, Samsung ২০১৮ সালেই সিদ্ধান্ত নিয়েছিল যে, তারা চীনের উৎপাদন কারখানা বন্ধ করবে। এই কারখানায় এখন ৩০০ জন কর্মচারী কাজ করেন এবং কারখানাটিকে নভেম্বর, ২০২০ তে পুরোপুরি বন্ধ করা হবে। এরসাথে কোম্পানি LCD প্যানেল বানানো বন্ধ করতে পারেও বলে রিপোর্টে দাবি করা হয়েছে। জানানো হয়েছে এবার থেকে Samsung তাদের QLED TV -র জন্য এবার থেকে QD-OLED টেকনোলজি ব্যবহার করতে চায়।

LG -র OLED প্রযুক্তির মত Samsung QD-OLED প্যানেলগুলি একইভাবে কাজ করে। স্যামসাং তাদের ‘পরবর্তী প্রজন্মের’ টিভিগুলির জন্য QD-OLED প্যানেল ব্যবহার করে নাম দেবে, microLED TV।

জানিয়ে রাখি Taijin এর স্মার্টফোন ম্যানুফ্যাকচারিং ফ্যাক্টরি ২০১৮ সালে বন্ধ করা হয়েছে। এরপর ২০১৯ সালে বন্ধ করা হয় Huizhou এর কারখানা। সেই থেকেই কোম্পানি চেষ্টা করছে ভারতকে স্মার্টফোন এক্সপোর্ট হাব বানানোর। এখন দেখা যাক চীন ছেড়ে ভারতে স্যামসাং কত সফল হয়।