বিনামূল্যে ৭৪২টি চ্যানেল দেখার সুযোগ, ভারতে আসছে Samsung TV Plus পরিষেবা

এবার ভারতে উপলব্ধ হতে চলেছে স্যামসাংযে স্মার্টটিভি ভিডিও পরিষেবা (Samsung Smart Tv Video Service)। দক্ষিণ কোরিয়ার সংস্থাটি গতকালই এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা করেছে। তবে শুধু ভারতেই নয়, বিশ্বের আরো ১১টি দেশে তাদের TV Plus পরিষেবাটিকে সম্প্রসারিত করতে আগ্রহী Samsung। জানিয়ে রাখি, এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, গ্রেট ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, ইটালি, স্পেন, অস্ট্রিয়া, সুইজারল্যান্ড, কোরিয়া, অস্ট্রেলিয়া এবং ব্রাজিলে এই বিশেষ স্মার্টটিভি পরিষেবাটি উপলব্ধ রয়েছে। সেক্ষেত্রে আগামী বছর থেকে ভারত সহ মেক্সিকো, সুইডেন প্রভৃতি দেশের নাগরিকেরা এই পরিষেবা ব্যবহার করতে পারবেন।

কী এই Samsung-এর TV Plus পরিষেবা?

অবগতির জন্য জানিয়ে রাখি, স্যামসাং টিভি প্লাস ভিডিও পরিষেবার মাধ্যমে বিশ্বজুড়ে ষাট মিলিয়নেরও বেশী স্যামসাং স্মার্টটিভির ইউজার বিনামূল্যে ৭৪২টি চ্যানেল অ্যাক্সেস করার সুবিধা পেয়ে থাকেন। ২০১৫ সালে স্যামসাং প্রথম এই ভিডিও স্ট্রিমিং পরিষেবাটি প্রকাশ্যে আনে। স্যামসাংয়ের নতুন ও পুরোনো একাধিক স্মার্ট টিভির সঙ্গে গ্রাহকেরা প্রি-ইনস্টলড হিসেবে এই পরিষেবা পেয়ে যাবেন।

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রের গ্যালাক্সি ডিভাইস ব্যবহারকারীদের জন্য সম্প্রতি স্মার্টটিভি সার্ভিস উন্মুক্ত করে দিয়েছে Samsung। এর ফলে, তারা অতিরিক্ত কিছু সুযোগ-সুবিধা সহ এই ভিডিও স্ট্রিমিং পরিষেবা উপভোগ করতে পারবেন।

এই বিষয়ে নিজেদের একটি ব্লগ পোস্টে স্যামসাং জানিয়েছে, টিভি প্লাস পরিষেবা প্রদানের জন্য সংস্থাটি বর্তমানে বিশ্বের ৩০০টি প্রধান ব্রডকাস্ট নেটওয়ার্ক, কন্টেন্ট প্ল্যাটফর্ম এবং ডিজিটাল ক্রিয়েটরদের সঙ্গে একযোগে কাজ করছে। তাই স্যামসাং স্মার্ট টিভির মালিকেরা এখন ঘরে বসেই বিশ্বমানের কন্টেন্ট উপভোগ করতে পারবেন। এছাড়া, পরিষেবা সম্প্রসারণের ফলে আগামী দিনগুলিতে আরও অনেক টপ-টায়ার চ্যানেল এবং কনটেন্ট প্ল্যাটফর্মকে এই পরিষেবার অন্তর্ভুক্ত করা হবে বলেও দাবি স্যামসাংয়ের।

সংস্থার অন্য একটি FAQ পেজ থেকে জানা গিয়েছে যে, Samsung অ্যাকাউন্ট না থাকলেও ইউজারেরা এই টিভি প্লাস পরিষেবা ব্যবহার করতে পারবেন। তবে স্যামসাংয়ের অ্যাকাউন্ট থাকলে সেক্ষেত্রে অতিরিক্ত অনেক সুবিধা এবং কন্টেন্ট পার্সোনালাইজেশনের সুযোগ পাওয়া যাবে। কিন্তু কনটেন্ট অ্যাক্সেস করার জন্য ইউজারদের ডিভাইসে ইন্টারনেট সংযোগ থাকা আবশ্যক।