Galaxy Unpacked Event: ১১ আগস্ট আসছে ফোল্ডিং ফোন Samsung Galaxy Z Fold 3 ও Galaxy Z Flip 3

samsung-unpacked-event-confirm-11-august-galaxy-z-fold-3-galaxy-watch-4-may-launch
Samsung Galaxy Unpacked ১১ আগস্ট অনুষ্ঠিত হবে

জল্পনা অনেকদিন ধরেই ছিল। এবার প্রতীক্ষার অবসান ঘটিয়ে স্যামসাংয়ের তরফ থেকে অফিসিয়ালভাবে জানানো হল, তাদের পরবর্তী গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্ট আগামী ১১ আগস্ট অনুষ্ঠিত হবে। একটি টিজার আপলোড করে এমনই ঘোষণা করেছে স্যামসাং। সেইসঙ্গে টিজার ছবি দেখে পরিষ্কার, দীর্ঘদিন ধরে জল্পনায় থাকা সংস্থাটির পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন সে দিন লঞ্চ হতে চলেছে।

Samsung Galaxy Unpacked event-এ লঞ্চ হবে Galaxy Z Fold 3 এবং Galaxy Z Flip 3

বিভিন্ন রিপোর্ট দাবি করেছে, স্যামসাংয়ের আগস্ট গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে Galaxy Z Fold 3 এবং Galaxy Z Flip 3-এর উপর থেকে পর্দা সরানো হবে। এছাড়া ওই দিন Galaxy Watch 4, Galaxy Watch সিরিজ, এবং Galaxy Buds 2-এর ঘোষণা হতে পারে।

স্যামসাংয়ের সমস্ত সোশ্যাল মিডিয়া চ্যানেলে ১১ আগস্টের গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টের সরাসরি সম্প্রচার করা হবে। ভারতীয় সময় সন্ধা ৭.৩০টা থেকে ইভেন্টটি শুরু হবে।

প্রসঙ্গত, স্যামসাং বিগত কয়েক বছর ধরে Galaxy Note সিরিজের স্মার্টফোন আগস্টে লঞ্চ করে এসেছে। তবে এ বছর Galaxy Note সিরিজের কোনও ডিভাইস আসবে না বলে স্যামসাং আগেই জানিয়েছে।

স্যামসাংয়ের প্রথম স্টাইলাস পেন সাপোর্টযুক্ত ফোল্ডেবল ফোন হিসেবে Galaxy Z Fold 3 আত্মপ্রকাশ করবে বলে জল্পনা শোনা যাচ্ছে। এছাড়াও এতে ইন-ডিসপ্লে সেলফি ক্যামেরা থাকতে পারে। সেক্ষেত্রে স্যামসাংয়ের কোনও ফোনে এই প্রথমবার ডিসপ্লের মধ্যেই অদৃশ্য ফ্রন্ট ফেসিং ক্যামেরা থাকছে। অপরদিকে ক্ল্যাশমেল ডিজাইনের ফোন Galaxy Z Flip 3 নতুন ডুয়েল টোন ডিজাইন, রিডিজাইনড লম্বালম্বি বা ‘ভার্টিক্যাল’ ডুয়েল ক্যামেরা সেটআপ এবং বড় সেকেন্ডারি ডিসপ্লে-সহ আসবে।

Galaxy Watch 4 সিরিজের স্মার্টওয়াচে আরও শক্তিশালী এক্সিনস W920 চিপ থাকবে। তবে এর মেন হাইলাইট হবে ওয়্যার ওএসের মডিফায়েড ভার্সন ওয়ান ইউআই ওয়াচ। অর্থাৎ, স্মার্টফোনের মতো স্যামসাংয়ের ওয়্যারেবল ডিভাইসে কাস্টম স্কিন থাকবে। সবশেষে Galaxy Buds 2 তিনটি কালার অপশন ও অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন বা এএনসি ফিচারের সাথে আসবে বলে আশা করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷