Samsung স্মার্টফোন ইউজারেরা খুব সহজে কিভাবে Wi-Fi পাসওয়ার্ড শেয়ার করবেন

samsung-users-can-share-wifi-password-qr-code-scan-easily

ওয়াই-ফাই পাসওয়ার্ড শেয়ার করা বেশিরভাগ ক্ষেত্রেই একটি ঝামেলার ব্যাপার, কারণ আমরা অধিকাংশই নেটওয়ার্ক সুরক্ষিত (secure) রাখতে একটি দীর্ঘ এবং জটিল পাসওয়ার্ড ব্যবহার করি। তাই অনেক ক্ষেত্রে সেগুলি আমাদের নিজেদের মনে রাখাই দুঃসাধ্য হয়ে ওঠে, এবং তার ওপর আবার কারোর সাথে শেয়ার করতে হলে তো তা আরোই মুশকিল ব্যাপার! যদিও নিজের নেটওয়ার্ক পাসওয়ার্ড শেয়ার করার জন্য পাসওয়ার্ড কপি করা এবং চ্যাট অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে পাঠানো সম্ভব।

তবে আপনি যদি আপনার Samsung ফোনে ইতিমধ্যে কানেক্টেড একটি ওয়াই-ফাই নেটওয়ার্কের পাসওয়ার্ড শেয়ার করতে চান, তবে উপরে বর্ণিত পদ্ধতিগুলির চেয়ে অনেক সহজ উপায় রয়েছে। এই কাজটি খুব সহজেই একটি QR (কুইক রেসপন্স) কোডের সাহায্যে করা যেতে পারে, যা ব্যবহারকারীরা স্বয়ংক্রিয়ভাবে নেটওয়ার্কে কানেক্ট করার জন্য স্ক্যান করতে পারেন।

অ্যান্ড্রয়েড ৯ পাই এবং তার পরের অপারেটিং সিস্টেম দ্বারা চালিত একটি Samsung Galaxy স্মার্টফোন ব্যবহার করে কীভাবে আপনার ওয়াই-ফাই পাসওয়ার্ড শেয়ার করবেন, তার জন্য প্রয়োজনীয় ধাপগুলি নীচে উল্লেখ করা হল:

ধাপ ১: Settings অ্যাপ খুলুন এবং Connections অ্যাপটিতে ট্যাপ করুন, তারপর Wi-Fi-এ ট্যাপ করুন। এক্ষেত্রে খেয়াল রাখবেন যে, ওয়াই-ফাই নেটওয়ার্কটি WPA, WPA-PSK বা WEP দ্বারা প্রোটেক্টেড থাকতে হবে।

ধাপ ২: এবার আপনার ডিভাইসকে ওয়াই-ফাই নেটওয়ার্কের সাথে কানেক্ট করতে হবে। নেটওয়ার্কে কানেক্ট করার পরে, আপনাকে কানেক্টেড নেটওয়ার্কের ডানদিকে গিয়ার আইকনটিতে ট্যাপ করতে হবে।

ধাপ ৩: স্ক্রিনের নীচে, আপনি “QR code” টাইটেলের একটি আইকন দেখতে পাবেন, সেটিতে ট্যাপ করুন। এরপর আপনার স্ক্রিন স্বয়ংক্রিয়ভাবে উজ্জ্বল হয়ে উঠবে এবং একটি QR code প্রদর্শন করবে যা আপনি আপনার বন্ধুকে দেখাতে পারেন, অথবা এর একটি স্ক্রিনশট নিতে পারেন এবং সহজে অ্যাক্সেসের জন্য এর একটি প্রিন্ট-ও নিয়ে রাখতে পারেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন