Galaxy Z Fold 3, Galaxy Z Flip 3-এর ওপর ভর করে চলতি বছরে ৬৫ লক্ষ ফোল্ডেবল ফোন বিক্রি করতে চায় Samsung

Samsung Galaxy Z Fold 3 Galaxy Z Flip 4
ফোল্ডেবল ডিভাইস প্রবর্তনেই মনোযোগ Samsung-এর

দিন দুয়েক আগে ‘গ্যালাক্সি আনপ্যাকড’ ইভেন্টে একগুচ্ছ নতুন ডিভাইসের ওপর থেকে পর্দা সরিয়ে বাজারে চর্চার বিষয় হয়ে উঠেছে Samsung (স্যামসাং)। এই ইভেন্টে তারা লঞ্চ করেছে, Galaxy Z Fold 3 (গ্যালাক্সি জেড ফোল্ড ৩), Galaxy Z Flip 3 (গ্যালাক্সি জেড ফ্লিপ ৩) ফোল্ডেবল ফোন, Galaxy Buds 2 (গ্যালাক্সি বাডস ২) ইয়ারবাডস, Galaxy Watch 4 (গ্যালাক্সি ওয়াচ ৪) সিরিজের স্মার্টওয়াচ। তবে অন্য দুটি প্রোডাক্টের তুলনায় দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি ফোল্ডেবল ফোনদুটিকে পাখির চোখ করেছে বলেই মনে হচ্ছে। আসলে সাম্প্রতিক রিপোর্ট বলছে, স্যামসাং এই বছরের শেষ নাগাদ প্রায় ৬.৫ মিলিয়ন ইউনিট ফোল্ডেবল স্মার্টফোন বিক্রির লক্ষ্যমাত্রা নিয়েছে। বলার অপেক্ষা রাখে না সংস্থার লক্ষ্য পূরণে এই দুটি ডিভাইসই প্রধান ভূমিকা নেবে।

ফোল্ডেবল ডিভাইস প্রবর্তনেই মনোযোগ Samsung-এর

সূত্রের খবর, স্যামসাং তাদের ফোল্ডেবল ডিজাইনের ডিভাইসের বিক্রি ২০১৯ সালের চেয়ে বাড়াতে চাইছে। তারা আগামী বছরের আগে প্রায় ৬৫ লক্ষ ফোল্ডেবল ফোন বিক্রি করার লক্ষ্যমাত্রা রেখেছে। এদিকে যেহেতু সংস্থাটি এই বছর গ্যালাক্সি নোট সিরিজের ফ্ল্যাগশিপ লাইনআপ লঞ্চ করছে না, তাই ফোল্ডেবল ডিভাইসগুলির কাজে তারা আরো মনোনিবেশ করবে বলে অনুমান করা যায়।

উল্লেখ্য, স্যামসাং বর্তমানে ভাঁজযোগ্য অর্থাৎ ফোল্ডেবল স্মার্টফোনের বাজারে আধিপত্য বিস্তার করছে এবং এই বিভাগে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী না থাকায় তারা আগামী বছরগুলিতেও একই জায়গা বজায় রাখতে পারে। ফলে দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি তাদের লক্ষ্য পূরণ করতে পারবে বলেই মত মার্কেট রিসার্চারদের।

Samsung Galaxy Z Fold 3 এবং Galaxy Z Flip 3-এর সংক্ষিপ্ত বিবরণ

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোনে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস এবং ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেটের সাথে ৭.৬ ইঞ্চি ফোল্ডেবল প্রাইমারি ডিসপ্লে রয়েছে, যেখানে এর বাইরের অংশে ৬.২ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে। এছাড়া ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ এসওসি এবং ১২ জিবি পর্যন্ত র‌্যামযুক্ত এই হ্যান্ডসেট ফ্যান্টম ব্ল্যাক, ফ্যান্টম গ্রিন ও ফ্যান্টম সিলভার কালারে এসেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে এটির দাম শুরু হয়েছে ১,৭৯৯ ডলার (প্রায় ১,৩৩,৬০০ টাকা) থেকে।

অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৩-এর দাম রাখা হয়েছে ৯৯৯ ডলার (৭৪,২০০ টাকা) এবং এতে ৬.৭ ইঞ্চি ইন্টারনাল ডিসপ্লে, ১২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেটআপ, স্ন্যাপড্রাগন ৮৮৮ এসওসি বর্তমান। ফোনটি মূলত ক্রিম, সবুজ, ল্যাভেন্ডার এবং ফ্যান্টম ব্ল্যাক রঙে মিলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.