চীনা কোম্পানিদের টেক্কা দিতে স্যমসাং আনছে মিনি LED টিভি

সংস্থাটি আগামী বছর এই নতুন টিভিটির ২০ লাখ ইউনিট তৈরির কথা ভাবছে।

samsung mini led TV
Samsung working on mini led tv to take on chinese brands

চীনা ইলেকট্রনিক্স ব্র্যান্ডগুলিকে আরো একবার চ্যালেঞ্জ জানাতে চলেছে স্যামসাং (Samsung)। আসলে দক্ষিণ কোরিয়ার এই জনপ্রিয় সংস্থাটি আগামী বছর বাজারে নতুন মিনি এলইডি (LED) টিভি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই নতুন টিভিগুলি এলইডি স্মার্ট টিভি টেকনোলজির একটি আপগ্রেডেড সংস্করণ হতে চলেছে।

সূত্রের খবর, Samsung এমন কতকগুলি এলইডি টিভি তৈরি করছে যেখানে ব্যাকলাইট হিসাবে ১০০ থেকে ৩০০ মাইক্রোমিটার সাইজের ছোট এলইডি ব্যবহার করা হবে। এই ছোট এলইডিগুলি খুব কাছাকাছি রেখে আলোর উৎস হিসাবে ব্যবহার করা হবে, ফলে স্ক্রিনটি উজ্জ্বল হবে এবং ইউজার একটি পরিষ্কার আউটপুট দেখতে পাবেন। এছাড়া মিনি এলইডি টিভিগুলিতে QD ফিল্টার ব্যবহার করা হবে। ফলে এই নতুন টিভিগুলি স্যামসাংয়ের বর্তমান কিউএলইডি টিভিগুলির থেকে অনেকটাই উন্নত হবে।

এই বছরের CES-2020 ইভেন্টে সংস্থাটি মাইক্রো এলইডি টিভি লঞ্চ করেছে। শোনা যাচ্ছে, এই টেক জায়ান্ট সংস্থাটি আগামী বছরের প্রথম ৬ মাসের মধ্যে এই নতুন মিনি এলইডি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ ২০২১ সালের জুন মাসের পরে এই টিভিগুলি বাজারে আসতে পারে।

বিভিন্ন প্রতিবেদন থেকে জানা গেছে, সংস্থাটি আগামী বছর এই নতুন টিভিটির ২০ লাখ ইউনিট তৈরির কথা ভাবছে। ইতিমধ্যেই অনেক চীনা সংস্থা তাদের মিনি এলইডি টিভি বাজারে চালু করেছে, তাই স্যামসাং কোনোভাবেই পিছিয়ে থাকতে চাইছেনা। আপাতত স্যামসাংয়ের প্রিমিয়াম স্মার্টটিভি রেঞ্জে কিউএলইডি (QLED) এবং মাইক্রো এলইডি টিভি রয়েছে।