কিভাবে তিনমাস স্থগিত রাখবেন আপনার ইএমআই, জেনে নিন পদ্ধতি

ভারতীয় রিজার্ভ ব্যাংকের নির্দেশে অনুযায়ী ভারতীয় স্টেট ব্যাঙ্ক এবং প্রাইভেট সেক্টর ব্যাংক আইসিআইসিআই এবং এইচডিএফসি ব্যাংক সম্প্রতি তাদের লোন পেমেন্ট অপশনগুলি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। করোনা পরিস্থিতিতে দেশে এখন লকডাউন চলছে। ফলে সবাই এখন ঘরবন্দি। এইসময়ে লোনের টাকা পরিশোধ করার সামর্থ অনেকের নেই। আর তাই ভারতীয় রিজার্ভ ব্যাংকের এই নির্দেশ।

কিভাবে আপনার ইএমআই স্থগিত করবেন :

আগেই বলেছি এই সুবিধা আপাতত স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া, আইসিআইসিআই ব্যাংক এবং এইচডিএফসি ব্যাংক দিচ্ছে। যদি আপনারা এই সার্ভিস ব্যবহার করতে চান তাহলে আপনাদের এসবিআই এর কাছে একটি ইমেইল পাঠাতে হবে। তবে মনে রাখবেন আপনি যে সার্কেল থেকে লোন নিয়েছেন, সেই সার্কেল হিসেবে স্টেট ব্যাংকের ইমেইল আইডি আলাদা আলাদা হবে। ইমেইল পাঠানোর আগে আপনার নির্দিষ্ট সার্কেলের এসবিআই ইমেল আইডি চেক করে নেবেন। ইমেল আইডির জন্য ব্যাংকের ওয়েবসাইটে ভিজিট করুন।

আইসিআইসিআই ব্যাংক এবং এইচডিএফসি ব্যাংকও তাদের ওয়েবসাইটে ইএমআই স্থগিত রাখার ঘোষণা করেছে। আপনারা তাদের ওয়েবসাইটের হোম পেজে গিয়ে মোরাটোরিয়াম অপশন ফর্ম ফিলআপ করে এই সার্ভিস ব্যবহার করতে পারেন। তবে তিনটি ব্যাংকে তরফেই জানানো হয়েছে, যদি গ্রাহকরা চান তাহলে আগের মতই নিয়মে ইএমআই দিতে পারবেন, তাহলে কোন ইমেইল পাঠানোর বা ফর্ম ফিলাপের প্রয়োজন নেই।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।